Ads

BHIM অ্যাপ থেকে অর্থ কীভাবে উপার্জন করবেন?

BHIM অ্যাপ থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন?

BHIM অ্যাপ থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন?


আপনি BHIM অ্যাপ থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন তা জানতে চান? যদি তাই হয়, আজকের নিবন্ধটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে পারে। প্রযুক্তির বিকাশ ভারতে বিপ্লব ঘটিয়েছে। এবং এটি প্রযুক্তির কারণে এটি ধীরে ধীরে সম্পূর্ণ ডিজিটাল হয়ে উঠছে কারণ অনলাইন পরিষেবাগুলি বিভিন্ন সেক্টর দখল করছে।


এটির সাথে কাজ করা সহজ হয়ে গেছে, যা অনেক সময় বাঁচায়, আজ অনেক ওয়েবসাইট এবং অ্যাপ তৈরি করা হয়েছে যা অনলাইন পরিষেবা সরবরাহ করে, যাতে আপনি পণ্য কিনতে, সিনেমা টিকিট বুক করতে, রুম বুক করতে, টাকা লেনদেন করতে পারেন ইত্যাদি। আজকের পোস্টে, আমরা এমন একটি পরিষেবা সম্পর্কে কথা বলব যা অনলাইন লেনদেনের জন্য কাজ করে।

আপনি জানেন, অনলাইনে অর্থ স্থানান্তরের জন্য অনেক অ্যাপ এবং ওয়েবসাইট রয়েছে। এই ওয়েবসাইট এবং অ্যাপ আপনার কাজ সহজ করে তোলে। আজ আমরা আপনাকে BHIM অ্যাপ নামে একটি অ্যাপ সম্পর্কে বলব, আজ এই প্রতিবেদনটির মাধ্যমে আমরা আপনাকে BHIM অ্যাপ কী এবং কীভাবে এটি থেকে অর্থ উপার্জন করা যায় সে সম্পর্কে বিস্তারিত তথ্য দেব।

BHIM অ্যাপ কি?

BHIM হল UPI (ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস) ভিত্তিক একটি পেমেন্ট অ্যাপ। এর পুরো নাম ভারত ইন্টারফেস ফর মানি। এটি ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি দ্বারা চালু করা একটি সরকার-চালিত অ্যাপ।


এই অ্যাপটি 14 এপ্রিল ডক্টর ভীমরাও আম্বেদকরের জন্মবার্ষিকী উপলক্ষে চালু করা হয়েছিল। যার মাধ্যমে লোকেরা তাদের স্মার্টফোনে এটি ইনস্টল করে অনলাইনে লেনদেন করতে পারে। যেকোনো ব্যবসায়ী বা সবজি বিক্রেতা সহজেই এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন।


এর জন্য প্রথমে আপনাকে যেকোনো অ্যাপ স্টোর থেকে BHIM অ্যাপ ডাউনলোড করতে হবে, তারপর মোবাইল নম্বর ব্যবহার করে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ লিখতে হবে। যখন আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট যোগ করা হয়, আপনি সহজেই যেকোনো ধরনের অনলাইন লেনদেন করতে পারেন যেমন মানি ট্রান্সফার, মোবাইল রিচার্জ, অনলাইন টিকিট বুকিং, রুম বুকিং ইত্যাদি।


BHIM অ্যাপে সাইন আপ করার পরে, আপনি একটি VPA (ভার্চুয়াল পেমেন্ট ঠিকানা) পাবেন। এই VPA আপনার মোবাইল নম্বর বা আপনার ইমেল আইডির উপর ভিত্তি করে হতে পারে। আপনি যদি অন্য কারো কাছ থেকে অর্থপ্রদান করতে চান তবে আপনার ব্যাঙ্কের বিবরণের প্রয়োজন হবে না।


[আরো পড়ুন : কীভাবে ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করবেন? ]


সেই ব্যক্তি শুধুমাত্র আপনার VPA এর মাধ্যমে আপনাকে অর্থ প্রদান করতে পারে। পরিবর্তে, আপনি যদি অন্য ব্যক্তির কাছে অর্থ স্থানান্তর করতে চান, আপনি সেই ব্যক্তির ভিপিএ বা তার ব্যাঙ্কের বিবরণ (অ্যাকাউন্ট নম্বর, IFSC কোড) এর মাধ্যমে অর্থ স্থানান্তর করতে পারেন।


এই অ্যাপটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে লোকেরা সহজেই এর মাধ্যমে তাদের অর্থ লেনদেন করতে পারে এবং এতে কোনো প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন হয় না।


BHIM অ্যাপের মাধ্যমে কিভাবে টাকা পাঠাবেন?


এখন আসুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি BHIM অ্যাপ থেকে টাকা পাঠাতে পারেন।


ধপ:     BHIM অ্যাপ থেকে টাকা পাঠাতে আপনাকে প্রথমে সাইন আপ করতে হবে। BHIM অ্যাপে সাইন আপ করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।


  1. প্রথমে যেকোন অ্যাপ স্টোর বা নীচের লিঙ্ক থেকে BHIM অ্যাপটি ডাউনলোড করুন।
  2. তারপর আপনার মোবাইলে ইনস্টল করুন এবং খুলুন।
  3. তারপর একটি ভাষা নির্বাচন করুন এবং ফরওয়ার্ড বোতামে ক্লিক করুন।
  4. এরপরে আপনাকে আপনার ফোনের নাম্বার টি দতেহবে যেটা আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে রেজিস্টার আছে সেটি নির্বাচন করতে হবে৷ অ্যাপটি আপনাকে যাচাইয়ের জন্য একটি এসএমএস পাঠাবে, যা BHIM অ্যাপ যাচাই করবে।
  5. যাচাইকরণের পরে, BHIM অ্যাপ একটি চার-সংখ্যার পিন চাইবে, এখানে একটি চার-সংখ্যার পিন লিখুন৷ অ্যাপে লগ ইন করার সময় আপনাকে এই পিনটি চাওয়া হবে।

ধাপ 2: BHIM UPI পিন সেট করুন


সাইন আপ করার পরে, আপনাকে আপনার ব্যাঙ্ক সম্পর্কিত বিশদ বিবরণ লিখতে হবে। এর পরে আপনাকে একটি পিন তৈরি করতে হবে। এই পিনটি লেনদেনের সময় আপনার কাছ থেকে প্রয়োজন হবে। এটি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন।


  1. অ্যাড ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্লিক করুন। সেখানে আপনি ব্যাংকের একটি তালিকা দেখতে পাবেন। সেখান থেকে আপনার ব্যাঙ্ক বেছে নিন। এই অ্যাপটি তারপর আপনার ব্যাঙ্ক থেকে আপনার অ্যাকাউন্টের তথ্য সংগ্রহ করবে। সেই ব্যাঙ্কে আপনার মোবাইল নম্বরের সাথে যে অ্যাকাউন্টগুলি লিঙ্ক করেছেন তা আপনার সামনে দেখানো হবে। এটি থেকে একটি অ্যাকাউন্ট নির্বাচন করুন। 2 . আপনাকে এখন আপনার ডেবিট কার্ডের শেষ 6 সংখ্যা এবং ডেবিট কার্ডের মেয়াদ শেষ হওয়ার তারিখ লিখতে বলা হবে৷
  2. তারপর আপনাকে একটি UPI পিন চাওয়া হবে এখানে একটি UPI পিন লিখুন৷ এই পিনটি লেনদেনের সময় আপনার কাছ থেকে প্রয়োজন হবে।

আপনার UPI-PIN কারো সাথে শেয়ার করবেন না। BHIM আপনার UPI-PIN কোথাও সংরক্ষণ করে না। কাস্টমার কেয়ার কখনই এটি চাইবে না।


ধাপ 3: BHIM অ্যাপ ব্যবহার করে টাকা পাঠান


BIM অ্যাপের মাধ্যমে টাকা পাঠাতে নিচের ধাপগুলি অনুসরণ করুন।


  1. হোম স্ক্রিনে, অ্যাপটিতে তিনটি বিকল্প রয়েছে অর্থ পাঠান, অর্থের অনুরোধ করুন এবং স্ক্যান করুন৷ টাকা পাঠাতে SEND আইকনে ক্লিক করুন।
  2. আপনি যাকে টাকা পাঠাতে চান তার মোবাইল নম্বর বা ভার্চুয়াল পেমেন্ট অ্যাড্রেস (VPA) লিখুন৷ (আপনি যদি IFSC কোড ব্যবহার করে সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠাতে চান, তাহলে উপরের ডানদিকে কোণায় তিন ডট মেনুতে ক্লিক করুন)
  3. পরিমাণ লিখুন এবং অবশেষে, UPI পিন লিখুন। আপনি সফলভাবে অর্থ প্রদান করতে সক্ষম হবেন।

কীভাবে BHIM অ্যাপ থেকে অর্থ উপার্জন করবেন?


আমি আগেই বলেছি যে BHIM অ্যাপ এক ধরনের অর্থ লেনদেন অ্যাপ। ডিজিটাল লেনদেনগুলিকে আরও আকর্ষণীয় করতে, ভারতের ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন (NPCI) ইন্ডিয়া ইন্টারফেস ফর মানি (BHIM) অ্যাপ ব্যবহার করে গ্রাহক এবং ব্যবসায়ীদের জন্য একটি ক্যাশব্যাক স্কিম চালু করেছে।


নতুন প্ল্যানের সাথে, গ্রাহকরা প্রতি মাসে 750 টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন, যেখানে ব্যবসায়ীরা প্রতি মাসে 1000 টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। তাহলে আসুন এখন জেনে নেওয়া যাক BHIM অ্যাপ ব্যবহার করে বিভিন্ন উপায়ে আপনি অর্থ উপার্জন করতে পারেন।


  1. BHIM অ্যাপের প্রথম লেনদেন ₹51 টাকা এর একটি স্বাগত উপহার পান

যদিও ক্যাশব্যাক পরিষেবাটি নতুন এবং বিদ্যমান উভয় ব্যবহারকারীর জন্য বৈধ, তবে BHIM অ্যাপ ব্যবহারকারীরা স্বাগত উপহার হিসাবে তাদের প্রথম লেনদেন সম্পূর্ণ করার জন্য 51 টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন। এর জন্য, ব্যবহারকারীকে তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করতে হবে এবং প্রথম লেনদেন সম্পূর্ণ করতে হবে। ক্যাশব্যাকের পরিমাণ পেতে ন্যূনতম ₹ ১ টাকা পাঠিয়েও ক্যাশব্যাক পাওয়া যেতে পারে।


  1. ভীম অ্যাপ রেফারেল প্রোগ্রাম থেকে অর্থ উপার্জন করুন

এই তথ্য দিয়ে, প্রধানমন্ত্রী বলেছেন যে আপনি যদি অ্যাপটি ব্যবহার করে ক্যাশব্যাক জিততে পারেন তবে আপনি ₹ 10 পাবেন এবং আপনি যাকে উল্লেখ করবেন তিনি প্রতিটি লেনদেনের জন্য ₹ 25 পাবেন, এই ₹ 25 শুধুমাত্র তিনটি লেনদেনের জন্য। BHIM অ্যাপটি বন্ধুর কাছে রেফার করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন।


  1. BHIM অ্যাপ খুলুন।
  2. হোমপেজের উপরে মেনু আইকনে ক্লিক করুন।
  3. Refer a friend এ ক্লিক করুন।
  4. Invite এ ক্লিক করুন।
  5. তারপর আপনি আপনার রেফারেল লিঙ্ক শেয়ার করতে পারেন।
  6. তিনি আপনার লিঙ্কের মাধ্যমে BHIM অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করার সাথে সাথে আপনি এটির জন্য ₹ 10 পাবেন, যদি আপনি 20 জনকে ইনস্টল করেন তবে আপনি একদিনে
    ₹ 200 টাকা পাবেন।
  7. এইভাবে আপনি ভীম অ্যাপের মাধ্যমেও অর্থ উপার্জন করতে পারেন।
  8. BHIM অ্যাপের মাধ্যমে 500 টাকা পর্যন্ত ক্যাশব্যাক পান৷

500 টাকা পর্যন্ত ক্যাশব্যাক BHIM অ্যাপ VPA / UPI আইডি, অ্যাকাউন্ট নম্বর বা মোবাইল নম্বরের মাধ্যমে করা প্রতিটি অনন্য লেনদেনের জন্য 25 টাকা ক্যাশব্যাক দেবে। সর্বনিম্ন লেনদেনের মূল্য হতে হবে Rs. ব্যবহারকারীরা প্রতি মাসে সর্বাধিক 500 টাকা ক্যাশব্যাক পেতে পারেন।


আরো পড়ুন :কিভাবে Teen Patti গেম থেকে অর্থ উপার্জন করবেন? ]


প্রতিটি লেনদেনে ক্যাশব্যাক ছাড়াও, ব্যবহারকারীদের মাসিক লেনদেনের পরিমাণের উপর ভিত্তি করে ক্যাশব্যাক দেওয়া হবে। যদি BHIM অ্যাপ ব্যবহারকারীরা প্রতি মাসে 25 বার তার বেশি লেনদেন করে কিন্তু 50-এর কম, তাহলে তারা 100 টাকা ক্যাশব্যাক পাবে। 50 এর উপরে এবং 100 এর নিচে লেনদেনের জন্য, 200/- টাকা ক্যাশব্যাক হিসাবে দেওয়া হবে। যারা প্রতি মাসে 100 টির বেশি লেনদেন করেন তারা 250 টাকার ক্যাশব্যাক পাবেন।


আপনি আজ কি শিখলেন?

আমি আশা করি আপনি আমার প্রতিবেদনটি পছন্দ করবেন BHIM অ্যাপ কি? আমি সর্বদা পাঠকদের BHIM অ্যাপ থেকে কীভাবে অর্থোপার্জন করতে হয় সে সম্পর্কে সম্পূর্ণ তথ্য দেওয়ার চেষ্টা করেছি যাতে তাদের সেই নিবন্ধের প্রসঙ্গে অন্য কোনও সাইট বা ইন্টারনেট অনুসন্ধান করতে না হয়।

এতে তাদের সময়ও বাঁচবে এবং তারা সব তথ্য এক জায়গায় পাবেন। আপনার যদি এই নিবন্ধটি সম্পর্কে কোন সন্দেহ থাকে বা আপনি এটিকে উন্নত করতে চান তবে আপনি এটির জন্য মন্তব্য লিখতে পারেন।


আপনি যদি এই পোস্টটি পছন্দ করেন কিভাবে BHIM অ্যাপ থেকে অর্থ উপার্জন করা যায় বা কিছু শিখতে হয় তাহলে অনুগ্রহ করে এই পোস্টটি ফেসবুক, টুইটার এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া সাইটে শেয়ার করুন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ