Ads

মাত্র ৩ দিনের মধ্যে ব্রণ থেকে চিরতরে মুক্তি - How to get rid of acne fast

মাত্র ৩ দিনের মধ্যে ব্রণ থেকে চিরতরে মুক্তি

মাত্র ৩ দিনের মধ্যে ব্রণ থেকে চিরতরে মুক্তি


ব্রণ এবং ব্রণর দাগগুলি আমাদের চেহারার সৌন্দর্য পুরোপুরি নষ্ট করতে যথেষ্ট।  ব্রণোর কারনে আমাদের মানসিক পরিণতি খারাপ হতে পারে, বিশেষত বয়ঃসন্ধিকালে এবং প্রাপ্তবয়স্কদের জন্য।  তবে আবহাওয়া, পরিবেশ, ধুলাবালি, সূর্যের অতিবেগুনী রশ্মির এবং ময়লা জমে থাকা ইত্যাদির কারণে আমাদের সবার ত্বকে ফুসকুড়ি হয়ে থাকে।  এই ব্রণ এবং ব্রণর দাগের কারণেই আমাদের মধ্যে অনেকেই বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন।  তাই ব্রণ থেকে মুক্তি পেতে বাজারে নকল রাসায়নিক প্রসাধনী ব্যবহার করছেন অনেকে।  তাই প্রিয় বন্ধুরা আমি মাত্র ৩ দিনের মধ্যে পিম্পলগুলি থেকে সম্পূর্ণরূপে মুক্তি পেতে আপনার জন্য খুব কার্যকর কিছু প্রাকৃতিক ঘরোয়া প্রতিকার শেয়ার করছি।  এর ব্যবহারে  ব্রণ সম্পূর্ণরূপে মুছে ফেলা যাবে এবং চেহারাটি উজ্জ্বল, ফর্সা এবং সুন্দর হবে।  তো আসুন বন্ধুরা, ব্রণ থেকে মুক্তি পাওয়ার জন্য খুব কার্যকর উপায় মাত্র ৩ দিনের মধ্যে।


চিরকাল পিম্পলগুলি থেকে মুক্তি পাওয়ার জন্য ঘরোয়া উপায়


ব্রণ থেকে চিরতরে মুক্তি পাওয়ার জন্য, আপনাকে কিছু প্রাকৃতিক ঘরোয়া উপাদানের মিশ্রণযুক্ত ফেসপ্যাক ব্যবহার করতে হবে। চলুন জেনে নেয়া যাক ঘরোয়া উপায় কিভাবে প্যাকগুলি বানিয়ে নেয়া যায়।



ব্রণ থেকে মুক্তি পেতে শসার ফেস প্যাক


৩ টেবিল চামচ শসার পেস্ট


২ চা চামচ চালের গুঁড়া


২ চা চামচ মধু


আধা পাকা টমেটো রস





How to get rid of acne fast

মাত্র ৩ দিনের মধ্যে ব্রণ থেকে চিরতরে মুক্তি


শসার ফেস প্যাক তৈরির প্রক্রিয়া:


প্রথমে একটি শসা পরিষ্কার করে ধুয়ে নিন এরপর ছোট ছোট করে কুচি করুন। এবার শসা কুচি পেস্ট বানিয়ে নিন। এরপর একটি পরিষ্কার পাত্রে শসার পেস্টের সাথে চালের গুঁড়ো ও বাকি উপাদান গুলোকে মিশিয়ে নিন এবং ঘন পেস্ট তৈরির করুন। 


আরো পড়ুন - কালো ঠোঁট গোলাপী করার উপায়


ব্রণ থেকে মুক্তি পেতে ত্বকে ফেস প্যাক ব্যবহার করার পদ্ধতি:


প্রথমত, সাবান বা ফেসওয়াশ দিয়ে মুখটি ভালভাবে পরিষ্কার করুন। এরপর পরিষ্কার কাপড়ের সাহায্যে ফেস প্যাকটি ভালোভাবে মুখে লাগিয়ে স্ক্রাব করুন। আলতোভাবে ৫ থেকে ৭ মিনিটের জন্য ত্বকে ম্যাসাজ করুন।এরপর ১৫ থেকে ২০ মিনিটের জন্য শুকানো হতে দিন। এরপর এটি পুরোপুরি শুকিয়ে গেলে তুলোকে হালকা গরম জলে ভিজিয়ে মুখে ঘষুন। এবং অবশেষে, পরিষ্কার ঠান্ডা জলে আপনার মুখটি ভালভাবে ধুয়ে ফেলুন।



ব্রণ থেকে মুক্তি পেতে ফেসপ্যাক ব্যবহারের উপকারিতা


শসাতে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, পটাসিয়াম, ফসফরাস, ম্যাগনেসিয়াম, ভিটামিন এ, বি কেই, ফাইবার এবং ফলিক এসিড রয়েছে যা আমাদের  ব্রণ সম্পূর্ণরূপে মুক্তি পেতে সহায়তা করবে এবং


ব্রণর দাগ, রিঙ্কেলস, ​​র‍্যাশস, ব্রণর দাগ সম্পূর্ণরূপে মুছে ফেলা যাবে। এটি ত্বককে গভীরভাবে চকচকে এবং উজ্জ্বল পরিণত করবে।


আরো পড়ুন - শারীরিক মিলনের স্বাস্থ্যগত উপকার


মনোযোগ দিন:


আপনার ত্বকে যদি অ্যালার্জি থাকে তবে চিরকালের জন্য পিম্পলস থেকে মুক্তি পেতে ব্যবহৃত ফেসপ্যাকটিতে কোনও ধরণের উপাদান ব্যবহার করবেন না।


রোদ, গরম এবং ধুলাবালি জায়গায় ফেস প্যাক লাগাবেন না।


নাবালিকাদের ত্বকে ফেস প্যাক ব্যবহার করবেন না।


ফেসপ্যাক ব্যবহারের পরে আপনার ত্বককে ময়েশ্চারাইজ করতে ভুলবেন না।


ফেসপ্যাক দ্বারা ব্যবহৃত সমস্ত উপকরণ সুপারশপ, ভেষজ দোকান এবং বিভিন্ন অনলাইন দোকানে পাওয়া যায়।


উপরে উল্লিখিত ফেস প্যাকটির নিয়মিত ব্যবহার আপনার ত্বককে চিরতরের জন্য মুগ্ধ করবে।  তাই চিরকালের জন্য পিম্পলগুলি থেকে মুক্তি পেতে সপ্তাহে কমপক্ষে দু'বার ফেসপ্যাক ব্যবহার করুন ধন্যবাদ!



একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ