Ads

আপনি কীভাবে হ্যান্ডসাম ও আকর্ষণীয় দেখাবেন | How to look handsome and attractive

আপনি কীভাবে হ্যান্ডসাম ও আকর্ষণীয় দেখাবেন

আপনি কীভাবে হ্যান্ডসাম ও আকর্ষণীয় দেখাবেন


 প্রতিযোগিতার এই রাউন্ডে, আপনার কাজের প্রতি পারদর্শী হওয়া ছাড়াও, ভাল চেহারা এবং উপস্থাপনযোগ্য হওয়াও গুরুত্বপূর্ণ, তবেই আপনি সাফল্যের শীর্ষে থাকতে পারেন।  এর জন্য ট্রেন্ডি পোশাকে পাশাপাশি বিউটি রুটিনও অবলম্বন করা দরকার।


 কিরে মেয়েদের মতো মুখে ক্রিম মখছিস আপনি অবশ্যই এই কথাটি আপনার বন্ধুর কাছে বলেছিলেন, তবে আপনি কি জানেন যে মহিলা দের ত্বকের যত্ন নেওয়া যতটা প্রয়োজন পুরুষের ততই, তবে বেশিরভাগ পুরুষরা মনে করেন যে এই সমস্ত কিছুই ঠিক  মহিলাদের কাজ।  তাদের সৌন্দর্য পণ্য বা ত্বকের যত্নের প্রয়োজন নেই।  যদি আপনিও তাই ভাবেন, তবে এখন এই হাস্যকর বিষয়গুলি ছেড়ে যান এবং আপনার ত্বকের বিশেষ যত্ন নিন 



 মহিলাদের তুলনায় পুরুষদের ত্বককে প্রতিদিন ধুলা বালি এবং ময়লা বেশি লাগে এ জাতীয় পরিস্থিতিতে শুধু জল দিয়ে মুখ ধোয়া যথেষ্ট নয়।  এটি ধীরে ধীরে ত্বককে প্রাণহীন দেখায়।  সুতরাং প্রতিদিনের মুখ ধোয়ার জন্য ভাল মানের ফেস ওয়াশ।  এটি মুখের ময়লা পরিষ্কার করবে এবং ত্বককে উজ্জ্বল করবে।  সকালে ঘুম থেকে ও রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখ ধোয়ার বিষয়টি নিশ্চিত করুন।  এছাড়াও সপ্তাহে বা ১৫ দিনের মধ্যে একবার স্ক্রাবিং করুন।


পুরুষদের সানস্ক্রিন প্রয়োগ করুন 


 বাড়ি থেকে বেরোনোর ​​আগে ৩০ এসপিএফ সানস্ক্রিন প্রয়োগ করতে ভুলবেন না।  এটি আপনার ত্বককে সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে রক্ষা করবে।  সূর্যের এক্সপোজারের ফলে ত্বকটি সময়ের আগে কালো হয়ে যেতে শুরু করে।  এটি এড়াতে সানস্ক্রিন লাগান।


সস্তা রেজার এড়িয়ে চলুন শেভিংয়ের জন্য কখনই সস্তা রেজার ব্যবহার করবেন না


 মুখের যত্নের নামে শেভ করা যথেষ্ট নয়।  অন্য কারও রেজারের সাথে শেভ করাও আপনার পক্ষে ক্ষতিকারক হতে পারে।  কিছু লোক সস্তা রেজার বহন করে বলে যে কেবল শেভিং করতে হবে। আপনি যদি এটিও করেন তবে আপনার অভ্যাসটি পরিবর্তন করুন, কারণ সস্তা এবং নিকৃষ্ট মানের রেজারগুলি আপনার ত্বকের ক্ষতি করতে পারে।  শুধু ব্যয়বহুল নয়, একটি ভাল রেজার কিনুন।  শেভ করার পরে ময়েশ্চারাইজিং শেভিং ক্রিমও লাগাতে ভুলবেন না।  এটি ত্বককে হাইড্রেট করে এবং নরম করে তোলে।  হ্যাঁ, এই ক্রিমগুলি অ্যালকোহল মুক্ত কিনা তা নিশ্চিত করুন, কারণ অ্যালকোহল দিয়ে ত্বক শুষ্ক হয়ে যায়।


আরো পড়ুন : মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায়! 


 শাওয়ার জেল ব্যবহার করুন


হাত ও পায়ের ত্বকও সাবান ব্যবহারে শুষ্ক হয়ে যায়।  সেক্ষেত্রে স্নানের জন্য সাবানের পরিবর্তে শাওয়ার জেলটি ব্যবহার করুন।  এটি ত্বককে আর্দ্র রাখে এবং আপনার ত্বক শুষ্ক দেখায় না। 


ঠোঁটের বালাম প্রয়োগ করুন আপনার ঠোঁটে  লাগান


 এটি নয় যে ঠোঁটের বালাম কেবলমাত্র মেয়েদের জন্য তৈরি।  ঠোঁটের ত্বক খুব নরম।  আপনার ঠোঁটেও ফাটল পড়ার সম্ভাবনা রয়েছে।  সুতরাং, ঠোঁটে দুধ বা নারকেল তেল ব্যবহার করুন এই ঘরোয়া প্রতিকার প্রয়োগ করা ভাল।  এটি ঠোঁটকে নরম করে তুলবে এবং ঠোঁট ফাটবে না। 


 সুদর্শন এবং ফর্সা দেখতে উপস্থাপনীয় টিপসগুলি দেখতে এই বিশেষ টিপসগুলি অনুসরণ করুন


 ১. সকালে ভাল ব্রাশ করুন ।  তাড়াহুড়ো করে ব্রাশ করলে ঠিক মতো দাঁত পরিষ্কার হয় না এবং এগুলি হলুদ দেখায়।  এছাড়াও, দুর্গন্ধের কারণে আপনি লোকজনের সামনেও বিব্রত হতে পারেন।



 ২. অনেক পুরুষই চুল আঁচড়ানোর জন্য মাথা ঘামান না।  সহজভাবে, আমরা আমাদের হাত দিয়ে চুলগুলি চারপাশে সরিয়ে ফেলি।  জেন্টলম্যানের মতো এটি করবেন না, চুলের  ঠিক করে আচরনোর পরেই  বাইরে বেরোন।


 ৩. বর্ধিত এবং নোংরা নখগুলি অন্যের উপর মিথ্যা ছাপ ফেলতে পারে, তাই নিয়মিত নখ কাটতে ভুলবেন না।


 ৪. সপ্তাহে মাত্র একদিন শেভ করা এবং শেভ না করার অভ্যাস আপনার মুখটি নষ্ট করতে পারে।


 ৫. শুকনো হাত, পা এবং ছেঁড়া গোড়ালি আপনাকে বিব্রত করতে পারে, তাই হাত ও পায়ের ত্বকের যত্ন নিন।


 ৬. আপনি আজ যে পোশাক টি পরে অফিসে গেছেন , কাল এই পোশাকটি পরার ভুল করবেন না।  সেই পোশাক টি পরিষ্কার মনে হতে পারে, তবে গন্ধটি অফিসে আপনার ছাপ নষ্ট করতে পারে।


 ৭. আবহাওয়া নির্বিশেষে, ময়শ্চারাইজিং ক্রিম প্রয়োগ করতে ভুলবেন না।  বিশেষত শীত আবহাওয়ায়  শীতে শুকনো এবং টানাটান ত্বক আপনার চেহারাটি নষ্ট করতে পারে।


আরো পড়ুন : বিয়ার পান করার ১০টি উপকারিতা


 ৮. গ্রীষ্মকালে পূর্ণ হাতা পোশাক পরুন।  দীর্ঘক্ষণ রোদে থাকলে ত্বক কালো হয়ে যায়।


 ৯. ঘামের গন্ধ দূর করতে, বাড়ি ছাড়ার আগে body spray লাগাতে ভুলবেন না । প্রতিদিন মোজা পরিবর্তন করুন পায়ে ঘামের কারণে মোজা দুর্গন্ধ শুরু করে।


 ১০. আজও বেশিরভাগ পুরুষ চুল ধোয়ার জন্য সাবান বা যে কোনও ধরণের শ্যাম্পু ব্যবহার করেন।  সাবান চুল শুকনো এবং প্রাণহীন দেখায়।  তাই স্বাস্থ্যকর এবং চকচকে চুলের জন্য আপনার চুলের টেক্সচার অনুযায়ী শ্যাম্পু বেছে নিন।  চকচকে চুলের জন্য শ্যাম্পুর পরে কন্ডিশনার লাগাতে ভুলবেন না।


এমনই কিছু অভ্যেস পরিবর্তন করে আগের থেকে স্মার্ট ও সুন্দর হয়ে উঠতে পারেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ