Ads

মোবাইলে কিভাবে ফেসবুক স্ট্যাটাস ভিডিও বানাবেন

মোবাইলে কিভাবে ফেসবুক স্ট্যাটাস ভিডিও বানাবেন

মোবাইলে কিভাবে ফেসবুক স্ট্যাটাস ভিডিও বানাবেন


বন্ধুরা ফেসবুক বা হোয়াটসঅ্যাপে আপনারা স্ট্যাটাস ভিডিও নিশ্চয়ই দেখে থাকবেন। একটি ফটোর সঙ্গে কিছু এনিমেশন এবং সুন্দর একটি গান দিয়ে এই ভিডিও গুলি প্রেজেন্টেশন করা হয় এবং এগুলি দেখতেও খুবই সুন্দর লাগে। 


 বন্ধুরা আজকের প্রতিবেদনে আপনারা জানবেন আপনাদের নিজের মোবাইল থেকে এই ধরনের সুন্দর সুন্দর স্ট্যাটাস ভিডিও কিভাবে বানাবেন ।



বন্ধুরা আপনাদের যদি ভিডিও এডিটিং এর কোন নলেজ নাও থাকে তাও দুটিমাত্র অ্যাপ্লিকেশনের সঙ্গে আপনাদের পরিচয় করিয়ে দেবো vimage, kinemaster এই অ্যাপ্লিকেশনগুলি ইউজ করে আপনারা খুব সহজেই স্ট্যাটাস ভিডিও বানিয়ে নিতে পারবেন।


 বন্ধুরা চলুন জেনে নেয়া যাক কিভাবে মোবাইল থেকে স্ট্যাটাস ভিডিও বানানো যায় সবার প্রথমে দুটো অ্যাপ্লিকেশন এর প্রয়োজন এই দুটি অ্যাপ্লিকেশন এর লিঙ্ক আপনারা নিচের দিকে পেয়ে যাবেন সেখান থেকে আপনারা এই অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করে নিতে পারেন।





আরো পড়ুন : যেকোন মোবাইল নাম্বারের call details বের করুন 


 

 সবার প্রথম vimage অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে vimage অ্যাপ্লিকেশনটি ওপেন করার পর উপরের দিকে আপনারা তিন লাইনে দেখতে পাবেন এই তিন লাইনে ক্লিক করার পরে রিমুভ ওয়াটারমার্ক নামে একটি অপশন পাবেন সেখান থেকে রিমুভ ওয়াটারমার্ক অপশন টি এনাবেল করে দিন নাহলে আপনার ভিডিওর মধ্যে একটি ওয়াটারমার্ক থেকে যাবে এরপর আপনারা বেকে আসুন এরপর আমাদের একটি ছবি সিলেক্ট করতে হবে যার জন্য নিচের দিকে আপনার একটি প্লাস আইকন দেখতে পাবেন এই প্লাস আইকনে ক্লিক করলেই আপনার মোবাইলে ফটো গ্যালারি ওপেন হয়ে যাবে সেখান থেকে আপনার পছন্দমত একটি ফটো সিলেট করে নিন। 



এরপর বন্ধুরা আপনারা নেক্সট পেজ আসবে সেখানে নিচের দিকে আপনি অনেক অপশন দেখতে পাবেন যেখানে নানারকম ইফেক্ট অ্যানিমেশন পাবেন এখান থেকে এই  ইফেক্ট গুলি আপনার প্রয়োজন মত কাজে লাগিয়ে আপনি সুন্দর একটি স্ট্যাটাস ভিডিও বানিয়ে নিতে পারবেন বন্ধুরা ভিডিওটি বানানো হয়ে গেলে আপনার উপরের দিকে একটি এক্সপোট নামে অপশন পাবেন এক্সপোর্ট এ ক্লিক করে আপনার এই ভিডিওটি আপনার মোবাইলে গ্যালারিতে সেভ করে নিন বন্ধুরা আমাদের একটি এনিমেশন ভিডিও তৈরি ।


 

এরপর এর সঙ্গে একটি সুন্দর গান আমাদের এড করতে হবে এর জন্য আমাদের যেতে হবে দৃতীয় অ্যাপ্লিকেশন কাইনমাস্টারে বন্ধুরা কাইনমাস্টার অ্যাপ্লিকেশনটি ওপেন করার পরে বা দিকে আপনার একটি প্লাস আইকন দেখতে পাবেন এ প্লাস আইকনের উপর ক্লিক করলে আপনার ভিডিও গ্যালারি ওপেন হয়ে যাবে। এবং সেখান থেকে আপনার বানানো ভিডিও টি সিলেক্ট করুন সিলেট করার পরে সেই ভিডিওটি আপনার কাইনমাস্টারে ট্র্যাক লাইনে এসে যাবে এরপর আপনাদের ডান দিকে দেখবেন একটি মিউজিক আইকন দেখতে পাবেন সেই মিউজিক আইকনে ক্লিক করলেই আপনার mp3 ফাইলটি ওপেন হবে। যেখানে থেকে আপনার পছন্দ মত একটি গান সিলেক্ট করে নিতে পারেন এরপর গান এবং ভিডিও একসঙ্গে মিক্স হওয়ার পরে আপনারা ওপর একটি এক্সপোট বাটন দেখতে পাবেন এই এক্সপোর্ট এ ক্লিক করলেই আপনার ভিডিওটি আপনার মোবাইলে গ্যালারিতে সেভ হয়েযাবে ।


আরো পড়ুন : মোবাইল দিয়ে টিভি চালাবেন কিভাবে


এরপর এখান থেকে আপনি এই ভিডিওটি আপনার পছন্দমত ফেসবুক হোয়াটসঅ্যাপ বা যে কোন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন এবং এগুলি মনুষ দেখতে পছন্দ করে । বন্ধুরা এই ভাবেই খুব সহজেই আপনার মোবাইল থেকে সুন্দর সুন্দর স্ট্যাটাস ভিডিও বানিয়ে নিতে পারবেন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ!



vimage download 


kinemaster download 

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ