Ads

টাক মাথায় চুল গজানোর প্রাকৃতিক উপায় | Home Remedies for Bald Hair

টাক মাথায় চুল গজানোর প্রাকৃতিক উপায়

টাক মাথায় চুল গজানোর প্রাকৃতিক উপায়


টাক পড়া এমন একটি রোগ যা শারীরিকভাবে দেহের ক্ষতি করে না, তবে মানসিকভাবে এটি যে কাউকেই আঘাত করে, মেয়ে হোক বা ছেলে।  কারণ চুলকে আপনার ব্যক্তিত্বের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ হিসাবে বিবেচনা করা হয়।  টাক পড়ার কারণে একজনের আত্মবিশ্বাস মারাত্মকভাবে ভেঙে যায় এবং সে জনসাধারণের কাছে হাঁসির খোরাক হয়ে ওঠে। 



টাক পরার করন। 

আজ কাল , দূষণ ও স্ট্রেসের এই যুগে মানুষ তাদের চুলের সমস্যা নিয়ে খুব চিন্তিত।  উদাহরণস্বরূপ, চুল পকা, চুল পড়া বা টাক পড়ে যাওয়া ইত্যাদির জন্য আমাদের কাছে খুব কার্যকর এবং ঘরোয়া সহজ সমাধান রয়েছে  যার যেমন চুলের সমস্যা রয়েছে তাদের অবশ্যই এই প্রতিকার করা উচিত।  এই প্রতিকারের কোনও ধরণের কোনও পার্শপ্রতিক্রিয়া নেই তবে এই প্রতিকারটি ধারাবাহিকভাবে করতে হবে, এর পাশাপাশি আপনার নিজের খাওয়া-দাওয়াও যত্ন নেওয়া উচিত।  সুতরাং আসুন এখন আপনাকে সেই প্রতিকার সম্পর্কে বলি।


আরো পড়ুন: পেটের ভুড়ি কমানোর সহজ উপায়

টাক পড়ে যাওয়ার জন্য আয়ুর্বেদে অনেকগুলি ঘরোয়া প্রতিকারের কথা উল্লেখ করা হয়েছে, যা খুব উপকারী।  এরকম একটি দেশি রেসিপি হ'ল মৌমাছি মধুচক্র। এই প্রতিকারের সাহায্যে মাত্র ১০দিনের মধ্যে চুল পড়া বন্ধ হয়ে যাবে এবং ৩০ দিনের মধ্যে নতুন চুল আসা শুরু হবে, অবশ্যই গ্রহণ করুন। 


বন্ধুরা আজকে যে উপায়টি আপনাদের সঙ্গে শেয়ার করব খুব কম মানুষই এই উপায় সম্পর্কে জেনে। আপনারা নিশ্চয় হলদে মৌমাছি বাসা দেখেছেন। এমনই একটি মৌমাছি বাসা আপনার চুলের সব সমস্যা সমাধান করতে পারে চলুন জেনে নেয়া যাক এইটা কিভাবে ব্যবহার করবেন। 


টাক মাথায় চুল গজানোর প্রাকৃতিক উপায়

বন্ধুরা যেকোনো পুরোনো বাড়িতে বা আপনার বাড়ির আশেপাশে গাছের মধ্যে এমন মৌমাছি বাসা প্রাই দেখা যায়। এবং একটা সময় আসে যখন মৌমাছি তাদের বাসা পরিত্যাগ করে নতুন বাসা বানায় আপনাদের এমনই একটি খালি মৌমাছি ছাতা যোগার করতে হবে।

 এরপর একটি পাত্রে ১০০ গ্রাম নারকেল তেলর মধ্যে মৌমাছি ছাতা টিকে ছোট ছোট করে কুচিয়ে তেলের মধ্যে দিয়ে এটিকে গরম করুন কিছু খোন গরম করার পরে দেখবেন এই তেলটা কালো হয়ে যাবে এবার এটিকে ঠাণ্ডা করে ছেকে একটা কাচের বোতলে ঢেলে রাখুন। 


কিভাবে ব্যবহার করবেন ।

এই তেলটি প্রতিদিন যেখানেই কোনও চুল নেই, আপনাকে এটি ২ মিনিটের জন্য অল্প তেল দিয়ে ম্যাসেজ করতে হবে এবং পরের দিন পর্যন্ত এটি ভুলে যেতে হবে।  আপনি রাতে ঘুমানোর সময় এবং দিনের বেলা কাজ করতে যাওয়ার আগেও এটি প্রয়োগ করতে পারেন।


ফলাফল

আপনি মাত্র এক মাসে প্রভাব দেখতে শুরু করবেন।  ১০ দিনের মধ্যে চুল পড়া বন্ধ হয়ে যাবে এবং মাসের মধ্যে নতুন চুল আসতে শুরু করবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ