Ads

বামদিকে করট নিয়ে ঘুমোলে কি হয় | What happens when you sleep on the left side




what Happens When You Sleep on Your Left Side



  বামদিকে করট নিয়ে ঘুমোলে কি হয় 



হাই ফ্রেন্ডস একটি ভালো স্বাস্থ্যের জন্য যে শুধুমাত্র ভালো খাবার দাবার দরকারি হয়ে থাকে তা না বরং এর সাথে সাথে আপনার ভালো অভ্যাস থাকা জরুরি। ভালো স্বাস্থ্যের জন্য অনেক উপকারী যেমন সাত থেকে আট ঘণ্টা ঘুম আমাদের স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয় হয়ে থাকে এভাবেই স্বাস্থ্যবান শরীরে সঠিক দিকে পাশ ফিরে শোয়াও অনেক জরুরি হয়।
আমি আপনাকে বলতে চলেছি বামদিকে করনি ঘুমানো আমাদের জন্য কতটা উপকারী এর বিপরীতে যদি আমরা ডানদিকে করণীয় ঘুমাই তবে এর থেকে আমাদের পিঠ কি কি ক্ষতি হয়।

সবার ঘুমোনোর নিয়ম নানান ধরনের হয়ে থাকে কিছু লোক ডানদিকে করণীয় সব পছন্দ করে তো কিছু লোক বামদিকে ঘুম আপনি কি জানেন যে আপনার ঘুমানোর position আপনার শরীরে অনেক রকম প্রভাব ফেলে আয়ুর্বেদে বাম দিকে করো নিয়ে ঘুমোনোর position কে সবথেকে best বলা হয়েছে আয়ুর্বেদ অনুযায়ী বামদিকে ঘুমালে শরীরের অঙ্গ আরো ভালো হবে যেমন পাচনতন্ত্র বামদিকে ঘুমালে শরীরে খাওয়া দাওয়া খাবার পাচন ও হজম ভালো হয় বামদিকে gravity মানে মধ্যাকর্ষণ শক্তির কারণে ওয়েস্ট food মানে এমন খাবার যেটা আমাদের শরীরে ওটি নারীভুরি দ্বারা সহজেই বেরিয়ে যায় যেটার কারণে সকালে পেট সহজে পরিষ্কার হয়ে যায় আর পুরো দিন আপনি হালকা আর fresh অনুভূতি পাবেন।









 

এর ঠিক বিপরীত যদি আপনি ডানদিকে ঘুমায় তবে এর থেকে জড়িত অনেক সমস্যা হতে পারে যেটা পেট ভারী হয়ে থাকে অম্বল বদহজম গ্যাস আর সাথে সাথে অনেক রকম শারীরিক সমস্যা দেখা দিতে পারে। যেমন মাথাভারী শারীরিক দুর্বলতা দেখা যায় হৃদপিন্ডের জন্য বাম দিকে পাশ ফিরে ঘুমালে হৃদপিন্ডে বেশি চাপ পড়ে না কেননা আমাদের শরীরের বাম দিকে থাকে যেটা হৃদপিণ্ড ভালোভাবে কাজ করে আর শরীর প্রত্যেক অঙ্গে রক্ত অক্সিজেনের বিস্তার ভালোভাবে হয়ে থেকে আপনি পাবেন একটি ভালো গভীর ঘুম আপনি হয়তো জেনলে অবাক হবেন যে বামদিকে ঘুমোলে নাক ডাকার সমস্যা অনেক কম হয়ে যায়। কেননা বাম দিকে করো নিয়ে ঘুমালে জীব আর গলা neutral position এ থাকে যেটা ঘুমানোর নিঃশ্বাস নেওয়ার কোনো রকম প্রবলেম হয় না। বামদিকে ঘুমোলে আমাদের লিভার ছাড়া কিডনিতেও উপকার মেলে বামদিকে করনি ঘুমালে কখনোই আমাদের লেভার আর কিডনিতে কোন প্রেসার পরে না এর ফলে এটা হল পেটের জমা যে অ্যাসিড থাকে ওটি উপরের চেয়ে নিচের দিকে চলে যায় যেটা acidity আর বুকে জলা হয় না।

যদি আপনাকে এই প্রতিবেদনটি পছন্দ লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন এবং আরো নতুন নতুন টিপস পেতে পাশে থাকা বেল বাটন টি ক্লিক করুন আপনাদের কি মতামত আমাকে জানান আর যদি কোনো প্রশ্ন থাকে তবে অবশ্যই করুন আমি যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করবো আপনাকে তাই নিজের খেয়াল রাখুন সুস্থ থাকুন!

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ