Ads

মোবাইল দিয়ে পাসপোর্ট ছবি তৈরি করুন! | how to make passport size photo from Android mobile!


মোবাইল দিয়ে পাসপোর্ট ছবি তৈরি করুন!

মোবাইল দিয়ে পাসপোর্ট ছবি তৈরি করুন! 


বন্ধুরা স্টার বাংলা ওয়েবসাইটের সাগত বন্ধুরা আজকে আমি আপনাদের জানাব আপনারা মোবাইলের সাহায্যে কিভাবে পাসপোর্ট ফটো তুলতে পারবেন। তো বন্ধুরা আমাদের অনেক সময় পাসপোর্ট ফটো প্রয়োজন পড়ে যেমন ব্যাংকের অ্যাকাউন্ট খুলতে বা যে কোন চাকরির আবেদন করতে এবং আমরা প্রত্যেকবারই ছুটে যায় স্টুডিওতে এবং 80 থেকে 100 টাকা খরচা করে আমরা পাসপোর্ট ফটো তুলি। তো বন্ধুরা আজকে আমরা খুব সহজেই জানতে পারবো মোবাইল দিয়ে কিভাবে পাসপোর্ট ফটো বানানো যায় এবং একটা দুটো নয় আপনারা চাইলে অনেক পাসপোর্ট ফটো একবারে মোবাইল দিয়ে তুলতে পারবেন।


তো বন্ধুরা এরজন্য সবার প্রথম আপনাদের একটি ওয়েবসাইটে যেতে হবে  www.remove.bg ওয়েবসাইট ওপেন করার পর এখানে আপলোড এর অপশন দেখতে পাবেন এখানে আপনার যে ফটোটি পাসপোর্ট করতে চান সেই ফটোটি এখানে আপলোড করে দিন। আপলোড করার পর আপনার  ফটোর যে ব্যাকগ্রাউন্ড থাকবে সেটি এখান থেকে রিমুভ হয়ে যাবে। এই ওয়েবসাইটটি কাজ হচ্ছে আপনার ফটোর পেছনে যে ব্যাকগ্রাউন্ড থাকবে সেটি কে রিমুভ করা। এরপর এখান থেকে আপনি ফটো টি ডাউনলোড করে নিন করার পর আপনাদেরকে একটি অ্যাপ্লিকেশনে যেতে হবে এই অ্যাপ্লিকেশনের লিংক নিচে দেয়া আছে সেখান থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নেবেন ।



এরপর ওপেন করে নেবেন এরপর এখানে আপনার ফটোটি আপলোড করবেন আপলোড করার পর আপনারা সামনে একটি অপশন আসবে সেখান থেকে আপনি পাসপোর্ট সিলেক্ট করবেন তারপর আপনার কান্ট্রি সিলেক্ট করবেন তারপর একদম নিচে একটি অপশন পাবেন আপলোড ফটো এখান থেকে আপনি যে ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ফটোটা সেভ করেছিলেন সেই ফটোটা এখানে আপলোড করে দিন। এরপর নিচের দিকে একটি অপশন পাবেন background-color তো বন্ধুরা পাসপোর্ট ফটোর ব্যাকগ্রাউন্ড কালার আকাশী বা সাদা হয়েথাকে এখান থেকে আপনার ফটো ব্যাকগ্রাউন্ড আকাশী বা সাদা কালার চয়েজ করার পর একদম কনে দেখতে পাবেন কপিস নামে একটি অপশন আছে। এখানে ক্লিক করলেই আপনার একটি পেজে কুড়িটি ফটো আপনাকে শো করবে আপনারা চাইলে প্রিভিউ করে দেখে নিতে পারেন।


আরো পড়ুন : মোবাইলের কিবোর্ড এ ভিডিও সেট করবেন কিভাবে


তো বন্ধুরা এরপর দেখবেন একদম নিচে একটা a4 পেজ এর অপশন পাবেন সেখানে ক্লিক করুন ক্লিক করার পর আপনাকে দেখিয়ে দেবে এই কুড়িটি ফটো পেজ এর মধ্যে কিভাবে আসবে তারপর আপনার সেভ ক্লিক করে এই ফটোটি গ্যালারিতে সেভ করে নিন এরপর আপনার  প্রিন্ট আউট করে নিতে পারবেন। তো বন্ধুরা এইভাবে খুব সহজেই আপনারা মোবাইল থেকে পাসপোর্ট ফটো বানিয়ে নিতে পারবেন একটা বা একাধিক তো বন্ধুরা প্রতিবেদনটি ভাল লেগে থাকলে এই ধরনের আরো নতুন নতুন টিপস পেতে পাশে থাকা বেল বাটন টি ক্লিক করে আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ!


 



একটি মন্তব্য পোস্ট করুন

6 মন্তব্যসমূহ

  1. […] আরো পড়ুন : মোবাইল দিয়ে পাসপোর্ট ছবি তৈরি করুন […]

    উত্তরমুছুন
  2. […] আরো পড়ুন : মোবাইল দিয়ে পাসপোর্ট ছবি তৈরি করুন […]

    উত্তরমুছুন
  3. […] আরো পড়ুন : মোবাইল দিয়ে পাসপোর্ট ছবি তৈরি করুন […]

    উত্তরমুছুন
  4. […] [আরো পড়ুন : মোবাইল দিয়ে পাসপোর্ট ছবি তৈরি করুন] […]

    উত্তরমুছুন