Ads

How to increase battery in all android Phone


How to increase battery in all android Phone

 How to increase battery in all android Phone


 
প্রিয় বন্ধু,,
আজকে একটি অসাধারণ ব্যাটারি মিটার অ্যাপ্লিকেশনের সঙ্গে আপনাদের পরিচয় করিয়ে দেব । বন্ধুরা এই ব্যাটারি মিটার অ্যাপ্লিকেশানটি আপনারা আপনাদের ফোনে সেট করলে। আপনার ফোনকে দেখতে আগের থেকে আরো সুন্দর লাগবে এবং যে কেউ দেখে অবাক হয়ে যাবে।


  বন্ধুরা এরপর আমরা জেনে নেব এই  ব্যাটারি মিটার আমাদের কি কাজে লাগে। বন্ধুরা এই ব্যাটারি মিটার ফোনে সেট করলে আমাদের ফোনে ব্যাটারি গতিবিধি আমরা জানতে পারব এবং কোন অ্যাপ্লিকেশানটি কতটা ব্যাটারি খাচ্ছে আমরা জানতে পারব। এছাড়া আমরা খুব সহজেই ব্যাটারি পার্সেন্টেজ জানতে পারবো আমরা খুব সহজেই বুঝতে পারব আমাদের ব্যাটারি সারাদিনে আর কতক্ষণ চলবে।


তো বন্ধুরা এই ব্যাটারি মিটার আপনাদের ফোনে সেট করলে ।যে রকম দেখতে সুন্দর লাগবে সেরকম আপনাদের ডেইলি লাইফ আপনাদের অনেক সুবিধা হবে চলুন বন্ধুরা জেনে নেয়া যাক এই ব্যাটারি কিভাবে ডাউনলোড করবেন বা কিভাবে মোবাইলে সেট করবেন।


 বন্ধুরা এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার জন্য সবার প্রথম আমাদের যেতে হবে play store,  play store গিয়ে Battery Meter Overlay  এই নামটি লিখে সার্চ করার পর আপনারা এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন। অথবা নিচের দিকে এই অ্যাপ্লিকেশনের ডাইরেক্ট লিংক দেয়া থাকবে সেখান থেকেও আপনারা এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন। চলুন জেনে নেয়া যাক এই অ্যাপ্লিকেশনকিভাবে সেটিং করবেন।



তো বন্ধুরা প্রথমবার যখন এই অ্যাপ্লিকেশনটি ওপেন করবেন আপনাদের থেকে কিছু পার্মিশন চাওয়া হবে আপনারা সেই পারমিশন গুলো এলাও করে দিন। এরপর অ্যাপ্লিকেশনটি ওপেন হওয়ার পর আপনার সামনেই মেনুতে কিছু মিটারের আইকন দেখতে পাবেন যেখানে নানা ধরনের কাস্টমাইজ করা মিটারের আইকন থাকবে। সেখান থেকে আপনার পছন্দ মত একটি আইকন সিলেক্ট করুন যেটি আপনার মোবাইলের ডিসপ্লে মধ্যেও শো করবে । এরপর দেখবেন একদম উপরের দিকে একটি বাটন পাবেন যেটি ডিসাবল করা থাকবে এটাকে এনাবেল করে দিন।


আরো পড়ুন : মোবাইলে ফ্রিতে টিভি চালাবেন কিভাবে?


এরপর আপনার এই অ্যাপ্লিকেশনটি অটোমেটিক চালু হয়ে যাবে। এরপর আপনি হোম বাটন টিপে বেরিয়ে যান এরপর আপনার মোবাইলের স্ক্রিনে একটি ব্যাটারি মিটার দেখতে পাবেন। যেখানে আপনার ফোনের ব্যাটারির পার্সেন্টেজ ও চার্জ কতটা আছে এছাড়া আপনার ব্যাটারি সারাদিন কতক্ষণ চলবে ও আপনার কোন এ্যাপ্লিকেশান কত ব্যাটারি খাচ্ছে এখান থেকে জানতে পারবেন।  এবং এই ব্যাটারি মিটার অ্যাপ্লিকেশন আপনাদের ডেইলি কাজে লাগবে। বন্ধুরা এই পোস্ট আপনাদের ভালো লেগে থাকলে চ্যানেলটি সাবস্ক্রাইব করে সঙ্গে থাকুন ধন্যবাদ!


 



 




 

      এই Alarm অ্যাপটির কাজ দেখলে মন ভরে যাবে


প্রিয় বন্ধু,,
আজকে একটি অসাধারণ Alarm অ্যাপ্লিকেশনের সঙ্গে আপনাদের পরিচয় করিয়ে দেব বন্ধুরা এটি কোন সাধারণ Alarm অ্যাপ্লিকেশন নয় এই অ্যাপ্লিকেশনটি ইউজ করে আপনারা মজা পাবেন।


বন্ধুরা আমাদের যখন কোন সময় Alarm দেয়ার প্রয়োজন পড়ে আমাদের ফোনে থাকা ডিফল্ট Alarm অ্যাপ্লিকেশন থেকেই আমরা এলাম দিয়ে থাকি কিন্তু বন্ধুরা অনেক সময় আমাদের Alarm ঘুম ভাঙ্গে না অথবা আমরা ঘুমের ঘোরে  Alarm টি বন্ধ করে দিই তার জন্য আমরা সঠিক সময় ঘুম থেকে উঠতে পারিনা।


 কিন্তু বন্ধুরা আজকে যে এলাম অ্যাপ্লিকেশানটি সঙ্গে আপনাদের পরিচয় করিয়ে দেব এই অ্যাপ্লিকেশনটি একদম নতুন। এই অ্যাপ্লিকেশনটিতে যখন আপনি Alarm সেট করবেন এবং আপনার সঠিক সময় যখন অ্যালার্ম বাজবে সেই সময় আপনাকে একটি অংক দেয়া হবে সেই অংকটি যতক্ষণ না আপনি সলভ করতে পারছেন ততক্ষণ আপনার আলামের ঘন্টা বন্ধ হবেনা। বন্ধুরা এতে করে যতই আপনি অঘর ঘুমিয়ে যান কেন আপনার ঘুম অবশ্যই ভাঙবে। এবার আপনি সঠিক টাইমে ঘুম থেকে উঠতে পারবেন বন্ধুরা এটি একটি অসাধারণ অ্যাপ্লিকেশন তো বন্ধুরা এরপর আমরা জেনে নেব এই অ্যাপ্লিকেশনটি আমাদের ফোনে কিভাবে সেটিং করবো।





 বন্ধুরা সবার প্রথম আমাদের যেতে হবে প্লে স্টোর,  প্লে স্টোর থেকে আমাদের এই AlarmMon নাম লিখে সার্চ করতে হবে এরপর ডাউনলোড করে নেবেন অথবা নিচের দিকেএই অ্যাপ্লিকেশনটির ডাইরেক্ট লিংক পাবেন সেখান থেকেও আপনার অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে পারেন। বন্ধুরা এরপর অ্যাপ্লিকেশনটি যখন আপনি প্রথমবার ওপেন করবেন আপনার থেকে কিছু পারমিশান চাইলে পারমিশান এলাও করে দিন এরপর এপ্লিকেশন টি ওপেন করুন। ওপেন হওয়ার পর আপনাদের সামনে দুটি অপশন আসবে Quick Alarm, Alarm বন্ধুরা আপনাদের   Alarm উপর ক্লিক করুন ক্লিক করার পর আপনাদের সামনে একটি টাইম এর অপশন আসবে সেখান থেকে আপনি আপনার টাইম সিলেট করুন  এরপর নিচের save অপশনে ক্লিক করে দিন।


এরপর বন্ধুরা যখন Alarm ঘণ্টি বাজবে এরপর আপনার নিচে একটি অংক দেখাবে সেই অংশটি আপনাকে সলভ করতে হবে সলভ করতে পারলে তবে আপনার এলার্মটি বন্ধ হবে আপনি যদি এই অংকটি ফুল আনসার দেন তাহলে কিন্তু আপনার অ্যালার্মের ঘন্টি বেজে যাবে । বন্ধুরা এক্ষেত্রে কি হবে আপনি যতই ওঘোর ঘুমান না কেন আপনার ঘুম ভাঙবেই। বন্ধুরা একটি অসাধারণ অ্যাপ্লিকেশন এবং বিশেষ করে যাদের এমার্জেন্সি কোন কাজের জন্য এলার্ম দিয়ে রাখেন তাদের এই অ্যাপ্লিকেশনটি খুবই কাজের তো বন্ধুরা আশা করি আপনাদের এই অ্যাপ্লিকেশনটি ভালো লেগেছে বন্ধুরা ভালো লেগে থাকলে এই ধরনের নতুন নতুন পোস্ট পেতে অবশ্যই সাবস্ক্রাইব করুন ধন্যবাদ!




 

 


একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ