Ads

আপনার আঁধারে কয়টি মোবাইল সিম চালু আছে






আপনার আঁধারে কয়টি মোবাইল সিম চালু আছে





বন্ধুরা যতো দিন যাচ্ছে পোতারকরা মানুষকে ঠকাবার নতুন নতুন আইডিয়া খুজে বেরাছে। আর এর মধ্যে অন্যতম হলো আপনার আঁধার কার্ড ব্যবহার করে নতুন সিম কার্ড নিয়ে তা থেকে নানারকম পোতারোনা মুলক কাজ করা।





এবং এই সিম কার্ড থেকে যখনই কোন খারাপ কাজ করা হবে তখোন আপনার নামটাও কিন্তু এর সাথে জরিয়ে যাবে। কারণ এই সিম কার্ডটি আপনার আঁধার ডকুমেন্ট দিয়ে নয়া হয়েছে।





আজকের এই প্রতিবেদনে জানবো কিভাবে আমরা চেক করবো আমাদের আধার কার্ডে কটা সিম কার্ড একটিভ আছে এবং যদি দেখেন এখানে কোন সিম কার্ড আপনার নয়। প্রয়োজনে এখান থেকে বন্ধ করতে পারেন চলুন জেনে নেয়া যাক ।





সবার প্রথমে নিচে দেয়া লিংকে ক্লিক করুন এরপর আপনাদের সামনে একটি ওয়েবসাইট ওপেন হবে। এটা কোন লোকাল ওয়েবসাইটে নয় এটা সরকারি ওয়েবসাইটে।





[আরো পড়ুন : Dream11 গেম খেলে কীভাবে টাকা আয় করা যায় ]





সবার প্রথমে এখানে আপনার মোবাইল নাম্বার টাইপ করুন। এরপরে সেন্ড otp ওপসানে ক্লিক করুন এরপর আপনার মোবাইল নাম্বারে একটি ৬ সংখ্যা otp আসবে সেটা যথাস্থানে বসিয়ে সাবমিট করুন।





এরপরেই আপনাদের কাছে একটি নতুন পেজ ওপেন হবে যেখানে আপনাকে দেখিয়ে দেবে আপনার আঁধার কার্ডের সঙ্গে কয়টি সিম কার্ড একটিভ আছে।





এখান থেকে কোন সিম যদি মনে হয় আপনার না বা এই নাম্বারটি আপনি বন্ধ করতে চান।তবে প্রথমে আপনার আধার কার্ডে থাকা নামটি এন্টার করুন তারপরে নাম্বারে পাশে থাকা বক্সে টিক মার্ক করুন। এরপর পাশে একটি অপশন পাবেন নো ইন্টারেস্ট এর উপর ক্লিক করার পর নিচে রিপোর্টে ক্লিক করুন।





এরপর মোবাইল নাম্বার একটি এসএমএস আসবে এবং কিছুক্ষণের মধ্যেই আপনি যে নাম্বারটি বন্ধ করতে চেয়েছেন সেটি বন্ধ করে দেয়া হবে।





বন্ধুরা এই ভাবেই খুব সহজেই আপনারা দেখে নিতে পারবেন আপনার আঁধার কার্ডের সঙ্গে কয়টি সিম কার্ড একটিভ আছে এবং যেকোনো ধরনের বিপদ থেকে নিজেকে সুরক্ষিত রাখতে পারবেন।





Website link -






https://www.youtube.com/embed/eIbxaumQkFE

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ