Ads

লম্বা হওয়ার ৮ টি সহজ এবং বৈজ্ঞানিক উপায়






লম্বা হওয়ার ৮ টি সহজ এবং বৈজ্ঞানিক উপায়  









ইংল্যান্ডের এলেক্ট্রোভিশন এই আধুনিক পদ্ধতি পরীক্ষা করে দেখেছেন এবং সপ্তাহে অন্তত হাফ ইঞ্চি বা ১.২ সেন্টিমিটার লম্বা হয়ে দেখাতে সক্ষম হয়েছেন এছাড়াও তিনি মেরুদণ্ডকে ১.২ থেকে ১.৩ পর্যন্ত বৃদ্ধির কৌশল আজকের এই ট্রিকস গুলো সত্যিই আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে তাহলে চলুন প্রথমে লম্বা হওয়ার সহজ পদ্ধতি সম্পর্কে জেনে নেই।





আপনি হয়তো জানেন না প্রাকৃতিক ভাবে ঘুমের মধ্যেও আপনার উচ্চতা বৃদ্ধি পায় যা ঘুমালে ০.১৫ মিলি মিটার উচ্চতা বৃদ্ধি পেয়ে থাকে আপনার উচ্চতা বৃদ্ধি এক্সারসাইজের মাধ্যমে দ্বিগুণ করতে পারেন যদি আপনি এই গোপন ট্রিকস গুলো ফলো করেন। তাহলে আপনার উচ্চতাকে বাড়িয়ে নিতে পারবেন হ্যাঁ বন্ধুরা এটি একদম সত্য এবং বৈজ্ঞানিক ভাবে পরিচিত সাধারণত প্রতি বছর ১৮ থেকে ২০ বছর বয়স পর্যন্ত প্রাকৃতিক ভাবে উচ্চতা বৃদ্ধি হওয়া সম্ভব। 





কিন্তু আজকে আমি যে বিষয়গুলো বলব এগুলো 35 বছর বয়সের মানুষ পর্যন্ত  নিজের উচ্চতাকে বাড়িয়ে নিতে পারবেন। এর জন্য  এক্সারসাইজ গুলো অবশ্যই করুন। 





১. বাই সাইকেল চালানো





বাই সাইকেল চালানো বাইসাইকেল চালিয়ে উচ্চতা বৃদ্ধি করতে চাইলে প্রথমে আপনাকে সাইকেলের সিটি এডজাস্ট করে নিতে হবে। এর জন্য সাইকেলে আপনার বসার সিট এমন উচ্চতায় উঠাতে হবে যেন প্যাডেল ঘোরালে হাঁটু সম্পূর্ণ সোজা হয়। তবে অবশ্যই খেয়াল রাখবেন সে যেন বেশি উঁচু না হয়ে যায় এতে আপনার হাটুর ক্ষতি হতে পারে প্রতিদিন অন্তত এক ঘণ্টা বাইসাইকেল চালানো উচিত যদিও প্রথমদিকে খুব বেশি চাপ দেয়া উচিত না। এই প্রক্রিয়াটি ধীরে ধীরে করতে হবে আপনি ধীরে ধীরে সময় এবং দূরত্ব বাড়াতে পারেন এটি আপনার উচ্চতা বাড়াতে সহায়তা করবে।





২. ঝুলে থাকা





ঝুলে থাকা এটা বেশ কার্যকরী একটা পদ্ধতি আপনাকে ওঠানামা করার দরকার নেই যতক্ষণ সম্ভব ঝুলে থাকলেই হবে তবে এখানেও ধীরে ধীরে সময় বাড়াতে হবে এটা আপনার মেরুদন্ড এবং বাহুর পেশি সম্প্রসারণে সহায়তা করবে আপনার বাহু বেশি শক্তিশালী করতে প্রতিদিন ১ থেকে ২ মিনিট ঝুলে থাকলে যথেষ্ট। 





৩. কাঁধের উপর দাঁড়ানো





কাঁধের উপর ভর দিয়ে দাঁড়ানো এই পদ্ধতিতে কাঁধের উপর ভর করে উপুড় করে রাখুন এভাবে করবেন যেন পা পড়ে না যায় না হলে আপনার ঘাড়ে প্রচন্ড ব্যথা পেতে পারেন। এই কাজে আপনি চাইলে অন্য কারও সাহায্য নিতে পারেন। 











লম্বা হওয়ার ৮ টি সহজ এবং বৈজ্ঞানিক উপায়  




লম্বা হওয়ার ৮ টি সহজ এবং বৈজ্ঞানিক উপায়  





৪. কোবরা অনুশীলন





কোবরা অনুশীলন এটা অনেকটা সাপের মতো মাথা উঁচু করে এটা আপনার মেরুদন্ড সোজা করবে এবং নিতম্বের গড়নকে সুন্দর করবে এটা কিভাবে করতে হয়। প্রথমে পেটের ওপর উপুড় হয়ে পায়ের পাতায় ভর করে শরীরকে এভাবে ভাঁজ করুন এবং পেছনের দিকে মাথা কে ধীরেধীরে নোয়াতে চেষ্টা করুন ৩০ সেকেন্ড পর এভাবে relax চলে আসুন এই পদ্ধতিতে শিরডারা সোজা রাখার চেষ্টা করুন এবং মাথাকে হাটুর কাছে নেওয়ার চেষ্টা করুন। ধীরে ধীরে হাতের আঙ্গুল দিয়ে পায়ের আঙ্গুল স্পর্শ করুন প্রথমে স্বাভাবিকভাবে চেষ্টা করুন এরপর ধীরে ধীরে ভাগ হওয়ার পরিমাণ বাড়াতে হবে। 





৫. বাস্কেটবল





এই পদ্ধতির জন্য আপনি  বাস্কেটবল খেলতে পারেন অথবা  লাফদরি খেলতে পারেন এতে আপনার হাড় ও পেশী গঠনে সহায়তা করে থাকে। 





৬. ব্রিজ অনুশীলন 





ব্রিজ অনুশীলনটি আপনার মেরুদণ্ডের নিচের অংশ বৃদ্ধি করতে সহায়তা করবে এছাড়া এ পদ্ধতি আপনার সকল পেশী গঠনে কার্যকারিতা বাড়াবে। 





আরো পড়ুন: জানেন কখন সহবাস করলে বাচ্চা হয় না?





৭. সাঁতার কাটা





সাঁতার কাটা অনেক বড় ভূমিকা রাখে পানির নিচে ইন্টারপ্রিটারের চাপ কম থাকে  সুতরাং সাঁতারের মাধ্যমে অনেক বেশি উচ্চতা বৃদ্ধির সম্ভাবনা থাকে। এছাড়াও আরও দুটি বিষয় আছে যা আমাদের উচ্চতা বাড়ার ক্ষেত্রে সহায়তা করে থাকে।





৮. খাবার 





প্রথমত খাবার লম্বা হওয়ার জন্য আপনাকে অবশ্যই পর্যাপ্ত পরিমাণ ক্যালসিয়াম আয়রন ভিটামিন  সহ অন্যান্য ভিটামিন শরীরের নিশ্চিত করতে হবে। দ্বিতীয়ত ঘুম আপনার সব সময় শক্ত বিছানায় ঘুমানো উচিত এক্ষেত্রে ভালো হয় যদি আপনি কোন লেন্স ব্যবহার করেন এবং শোয়ার বালিশ যেন বেশি ফোলা না হয় এই সকল বিষয়ে আপনার শারীরিক বৃদ্ধিতে সহায়তা করবে। এবং আপনাকে আরও আকর্ষণীয় করে তুলবে।





বন্ধুরা এমনই কিছু সহজ সহজ উপায় অবলম্বন করে আপনার উচ্চতা বারাতে পারবেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ