Ads

আঁচিল দূর করার ঘরোয়া উপায় - An effective way to get rid of moles

আঁচিল দূর করার ঘরোয়া উপায়
আঁচিল দূর করার ঘরোয়া উপায়

ত্বকের সবচেয়ে বিব্রতকর সমস্যাগুলির মধ্যে একটি হ'ল আঁচিল । এই আঁচিল সাধারণত ঘাড়, স্তন, শরীর, আঙ্গুল, চোখের পাতা ইত্যাদি সংবেদনশীল স্তরগুলিতে পাওয়া যায় এর থেকে মুক্তি পেতে অনেকে হোমিওপ্যাথি অবলম্বন করেন।  তবে এটি বেশ সময় সাপেখো এবং আঁচিল অনেক ক্ষেত্রে বৃদ্ধি পায়।  আসুন আজ জেনে নিই নিরাপদ উপায়ে আঁচিল থেকে মুক্তি পাওয়ার ৩ টি ঘরোয়া কার্যকর উপায়।  এই ঘরোয়া উপায় ব্যবহার করে  আঁচিল গুলোতে দূর করতে আপনার কোন কষ্টই হবে না।


১. অ্যাপল সিডার ভিনেগার

অ্যাপল সিডার ভিনেগার এখন খুব পরিচিত নাম।  যে কোনও  স্টেশনারি দোকানে আপনি পেয়ে যাবেন।  যেকোনো ভালো কোম্পানির অ্যাপল সিডার ভিনেগার খুব সহজেই পাওয়া যায়।


একটি ছোট তুলোর বল তৈরি করুন এটি ভিনিগারে ডুবিয়ে আঁচিল ওপর লাগান দিনে ২ থেকে ৩ বার । চোখের পাতায় এটি প্রয়োগ করার সময় নিশ্চিত হয়ে নিন যে এটি ভিতরে না যায়।  এই ক্ষেত্রে, আপনি আঙ্গুল দিয়েও লাগাতে পারেন।  এটি একটু গন্ধ পেতে পারে।  তবে এটি লাগিয়ে রাখুন, জলে ধুয়ে ফেলবেন না। আপনার আঁচিল ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে ঝরে পড়বে।  (এটি আঁচিলের আকারের উপর সম্পূর্ণ নির্ভর করে)


আরো পড়ুন: গলায় মাছের কাঁটা বিঁধলে কি করবেন?



২. ক্যাস্টর অয়েল এবং বেকিং সোডা

ক্যাস্টর অয়েল এবং বেকিং সোডা একসাথে মিশিয়ে একটা ঘন পেস্ট তৈরি করুন । এরপর এই পেস্ট টি আঁচিল এর ওপর লাগান।  এটি শুকানো পর্যন্ত অপেক্ষা করুন।  তবে শুকিয়ে গেলে ধুয়ে ফেলবেন না।  এটি কমপক্ষে ৮ থেকে ১০ ঘন্টার জন্য রেখে দিন । সভ থেকে ভাল রাতে ঘুমোতে যাওয়াই আগে লাগান এবং সকালে ধুয়ে ফেলুন।  যোত দিন না আঁচিল ঝরে পড়ে ততোদিন পর্যন্ত প্রতিদিন প্রয়োগ করুন।


আরো পড়ুন - কিভাবে বুঝবেন আপনি ডায়াবেটিসে আক্রান্ত


  ৩. ট্রি ওয়েল

আপনি যেকোন ওষুধের দোকান বা বড় কসমেটিক স্টোরগুলিতে এই ওষুধটি কিনতে পাবেন ।  এটি আঁচিল দ্রুত সরিয়ে ফেলতে খুব কার্যকর  কিছুটা তুলো ভিজিয়ে নিংড়ে নিন।  ভেজা তুলতে কয়েক ফোঁটা চা গাছের তেল লাগান। তারপরে এটি আঁচিল ওপর লাগিয়ে রাখুন ।  যত দিন না আপনার আঁচিল ঝরে পরছে প্রতিদিন প্রয়োগ করলে দেড় থেকে দুই সপ্তাহের মধ্যে ঝরে পড়বে।





একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্যসমূহ