Ads

দাদ ও চুলকানি দূর করার ঘরোয়া উপায় | Home remedies for herpes and itching

দাদ ও চুলকানি দূর করার ঘরোয়া উপায়

দাদ ও চুলকানি দূর করার ঘরোয়া উপায়


আমাদের মধ্যে কেওই চায়না আমাদের শরীরে দাদ, হাজা, চুলকানি থাকুক এবং এই সমস্যা এক জনের থেকে অন্ন জনের ছড়াতে পারে। এটা হয় অনেক খোন রোদে থাকলে, বেশি ঘাম দিলে বা কারোর সংস্পর্শে এলে মনে যদি কারো দাদ, হাজা, চুলকানি থাকে আর আপনার স্কিনের সাথে স্কিনের লাগে বা তার গামছা বা সাবান ব্যবহার করেন তবে আপনার এই সমস্যাটা অন্যের কাছ থেকে আসতে পারে। 



এরজন্যে বাজারে অনেক ওষুধ পাওয়া যায় কিন্তু প্রত্যেক ওষুধেরই কিছু না কিছু সাইডএফেক্ট থাকে এবং কিছু কিছু ক্ষেত্রে আমাদের এমন জায়গায় দাঁত বা চুলকানি হয়ে থাকে যেখানে ডাক্তারকে বলতে বা দেখাতে আমাদের লজ্জা লাগে সে ক্ষেত্রে আপনারা এই ঘরোয়া Remedy ব্যবহার করে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। 


 আপনার দাদ, চুলকানি যতই পুরনা হক আপনার ঘরোয়া সামান্য কিছু উপকরণ দিয়ে এই সমস্যা থেকে মুক্তি পাবেন। আর আপনি যদি মাত্র ৭ দিন এর ব্যবহার করেন তবে এটি আপনার দাদ, চুলকানির উপর কাজ দেখাবে আর এটিকে পুরোপুরিভাবে ঠিক করে দেবে এবং আপনার স্কিনে কোন দাগও থাকবে না তো চলুন জেনে নেয়া যাক এটি কীভাবে বানাবেন ।


আরো পড়ুন : হেঁচকি বন্ধ করার সহজ উপায়


এর জন্য সবার প্রথম নিতে হবে একটা করলা, করোলা যেমন আমাদের রক্তকে পরিষ্কার করে তেমনি করলার মধ্যে পাওয়া যায় অ্যান্টিফাঙ্গাল প্রপার্টিজ। প্রথমে এটি পরিষ্কার করে ধুয়ে নিন এরপর করোলা টিকে ছোট ছোট করে কুচি করে তারপর একটি গ্রাইন্ডারে দিয়ে পেস্ট বানিয়ে নিন।



আর এর সাথে আপনাকে নিতে হবে কপূর এটা আপনারা যেকোনো পূজা সামগ্রী দোকানে পেয়ে যাবেন আপনারা শুধু মাত্র পূজা ব্যবহার করা কপূর নেবেন। এরপর এই কপূরটিকে ভালো করে গুরো করে নেবেন এবং এর মধ্যে মেশাবেন এক চামচ নারকেল তেল তারপর আমাদের আগেই করে রাখা করলার পেস্ট  এর মধ্যে মিক্স করুন এরপর এই তিনটি উপাদান একসঙ্গে মিক্স করার পর আপনার দাদ, হাজার বা চুলকানির যেগায় ও তার আশেপাশে একটি তুল দিয়ে লাগিয়ে সারা রাত্রি এইভাবে রেখে দিন এবং সকালে পরিষ্কার জলে ধুয়ে নিন এবং এই ভাবে ৭ দিন এই ঘরোয়া Remedy ব্যবহার করলে আপনারা খুব সহজেই দাদ, হাজা চুলকানি থেকে মুক্তি পাবেন ।

একটি মন্তব্য পোস্ট করুন

7 মন্তব্যসমূহ

  1. […] আরো পড়ুন – দাদ ও চুলকানি দূর করার ঘরোয়া উপায় […]

    উত্তরমুছুন