Ads

গর্ভবতী হওয়ার কয়েকটি সেরা উপায়


গর্ভবতী হওয়ার কয়েকটি সেরা উপায়
গর্ভবতী হওয়ার কয়েকটি সেরা উপায়

গর্ভবতী হওয়ার কয়েকটি সেরা উপায়


 মা হওয়া জীবনের অন্যতম সেরা অভিজ্ঞতা।  তবে মাতৃত্বের এই রাস্তাটিও এতটা কঠিন নয়।  গর্ভাবস্থায় প্রতিটি বয়সের কিছু বিশেষ সমস্যার মুখোমুখি হতে হয়।  এই নিবন্ধে গর্ভবতী হওয়ার কয়েকটি সেরা উপায় আপনাদের সঙ্গে শেয়ার করব ।


 অনেক ক্ষেত্রেই এমন হয় যে কোনও মহিলা গর্ভবতী হতে চান না, তবুও তিনি গর্ভবতী হন।  বিপরীতে, অনেক ক্ষেত্রেই এমন ঘটে থাকে যে কোনও মহিলা গর্ভবতী হতে চান এবং প্রসূতি আনন্দ পেতে চান কিন্তু তিনি গর্ভবতী হতে সক্ষম হন না।



 যদি আপনার সবেমাত্র বিবাহিত হয়ে থাকে এবং আপনি গর্ভবতী হতে চান বা বহু বছর ধরে পরিবার পরিকল্পনা গ্রহণের পরে আপনি গর্ভধারণ করতে চান কিন্তু অনেক চেষ্টার সত্ত্বেও আপনি গর্ভবতী হতে পারছেন না, তবে এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনি সফলভাবে গর্ভধারণ করতে পারবেন। 



গর্ভধারণের কয়েকটি সহজ এবং সর্বোত্তম উপায় 


 গর্ভবতী হওয়ার জন্য, কেবল যৌন মিলন করা প্রয়োজন তা নয়, সঠিক সময়ে যৌন মিলন করাও দরকার।  কোনও মহিলার দেহ এমন হয় না যেকোনো সময় গর্ভবতী হতে পারে।  এটির একটি নির্দিষ্ট সময়, একটি স্বল্প সময়কাল রয়েছে।  আপনি সেই সময়কে চিনতে বা জানতে হবে ।


 গর্ভবতী হওয়ার জন্য, ডিম্বস্ফোটনের আগে যৌন মিলন করা প্রয়োজন।


গর্ভবতী হওয়ার জন্য, আপনার খেয়াল রাখা যৌনতার সময় এটি উপভোগ করা উচিত যাতে আপনার যোনি থেকে যথাযথ পরিমাণে তরল বের হয়ে যায় যা শুক্রাণুকে গর্ভধারণে সহায়তা করতে পারে।

যৌন অবস্থান গর্ভধারণের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


আরো পড়ুন :  কিভাবে স্তনের আকার হ্রাস করতে হয় 


 এই জিনিসগুলি খাবেন না 


 ধূমপানও গর্ভধারণে অসুবিধা সৃষ্টি করে।  এমনকি আপনি গর্ভবতী হয়ে উঠলেও সিগারেট আপনার অনাগত সন্তানের স্বাস্থ্যের উপর খুব খারাপ প্রভাব ফেলবে এবং এটি আপনার গর্ভপাতের কারণও হতে পারে।


 অ্যালকোহল এবং কিছু ক্ষতিকারক ওষুধ সেবন থেকে বিরত থাকুন, একইভাবে, আপনার অ্যালকোহল এবং ড্রাগ থেকে দূরে থাকা উচিত।  কারণ তারা আপনার গর্ভাবস্থা বাধা দিতে পারে।


 ক্যাফিন সমৃদ্ধ খাবার বা পানীয় খাওয়াও গর্ভাবস্থায় বাধা সৃষ্টি করতে পারে।  ক্যাফিন আয়রন এবং ক্যালসিয়াম শোষণ করার জন্য শরীরের ক্ষমতা হ্রাস করে।  যা আপনার গর্ভবতী হওয়ার সম্ভাবনা ২ শতাংশ কমাতে পারে।


 সুষম ডায়েট খান, এবং মিষ্টি জিনিস বেশি খাবেন না।  ফলিক অ্যাসিড গর্ভাবস্থায় খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তাই ফলিক অ্যাসিডযুক্ত খাবারগুলি খান।

 এগুলি গ্রহন করুন


ফলিক অ্যাসিড খান, এবং ফলিক অ্যাসিড মসুর ডালগুলিতে পাওয়া যায়, পাশাপাশি ডাল প্রোটিনের একটি দুর্দান্ত উত্স।  সবুজ শাকসব্জীগুলিতেও উচ্চ পরিমাণে ফলিক অ্যাসিড থাকে তাই প্রচুর পরিমাণে সবুজ শাকসব্জী গ্রহণ করুন।  যা আপনাকে স্বাস্থ্যকর এবং গর্ভাবস্থায় সহায়তা করে।  এগুলি ছাড়াও আপনার পুরো শস্য এবং আঁশযুক্ত খাবার খাওয়া উচিত।  গর্ভবতী হওয়ার জন্য পর্যাপ্ত ক্যালসিয়াম গ্রহণও প্রয়োজনীয়।


এছাড়াও গর্ভবতী হতে কোন সমস্যা হলে অবশ্যই কোন ডাক্তারের পরামর্শ নিন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ