Ads

How to find mobile location by email id

ইমেইল আইডি দিয়ে মোবাইলের লোকেশন কিভাবে বের করবেন

ইমেইল আইডি দিয়ে মোবাইলের লোকেশন কিভাবে বের করবেন 


 ইমেইল আইডি দিয়ে মোবাইলের লোকেশন কিভাবে বের করবো 2020 এই নিবন্ধের ধাপে ধাপে সম্পূর্ণ বিশদ জানবেন। 


আপনি জিমেইল আইডি সহ মোবাইল খুঁজে পাওয়ার সহজ উপায়টি শিখবেন।  আজকাল স্মার্টফে মজাদার অ্যাপ্লিকেশনগুলির পাশাপাশি নিরাপদ বৈশিষ্ট্যগুলির সুবিধা রয়েছে।  উদাহরণস্বরূপ, আপনার মোবাইলটি যদি হারিয়ে যায় বা চুরি হয়ে যায় তবে জিমেইল আইডি দিয়ে অনলাইন অবস্থানটি ট্র্যাক করা যায়।  যার সাহায্যে আপনি এই মুহূর্তে আপনার মোবাইলটি কোথায় তা জানতে পারবেন।


সমস্ত অ্যান্ড্রয়েড মোবাইলের লোকেশনের সুবিধা রয়েছে।  যার সাহায্যে গুগল ম্যাপে কোনও জায়গা খুঁজে পাওয়া যায়, প্রয়োজনে আপনি আপনার মোবাইল বা আপনার মোবাইলের কোনও অবস্থান সন্ধান করতে পারেন।  তাহলে আসুন আপনাকে এই পোস্টে বলব কীভাবে জিমেইল থেকে মোবাইলের লোকেশন পাবেন?


সমস্ত অ্যান্ড্রয়েড মোবাইল গুগল অ্যাকাউন্ট দ্বারা চালিত। আপনি এই গুগল অ্যাকাউন্ট থেকে আপনার জিমেইল আইডি এবং পাসওয়ার্ড থেকে মোবাইলের অবস্থান সরাতে পারেন।  এই জন্য, অনলাইন এবং আবেদনের উভয় সুবিধা উপলব্ধ।  আসুন জেনে নেওয়া যাক এই দুটি সুবিধা সম্পর্কে।


 গুগল ফাইন্ড মাই ডিভাইস অ্যাপের মাধ্যমে কীভাবে মোবাইলের অবস্থান ট্র্যাক করবেন?


আরো পড়ুন : যেকোন মোবাইল নাম্বারের call details বের করুন 


 পদক্ষেপ -১ 

পনার অ্যান্ড্রয়েড মোবাইলে ফাইন্ড মাই ডিভাইস নামের একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে ।  এটি গুগলের অফিশিয়াল অ্যাপ্লিকেশন, যা হারিয়ে যাওয়া বা চুরি হওয়া মোবাইলগুলির অবস্থান সন্ধান এবং ডেটা সুরক্ষিত রাখার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।  সুতরাং আসুন প্রথমে ফাইন্ড মাই ডিভাইস অ্যাপটি এখান থেকে ডাউনলোড করুন।  নিচে ডাউনলোড লিংক পাবেন ।এর পরে আপনি লোকেশন ট্রেস প্রক্রিয়াটি ব্যাখ্যা করবেন। 


পদক্ষেপ -২ 

আমার ডিভাইস ফাইন্ডটি ডাউনলোড করার পরে এটি খুলুন।  এরপরে সাইন ইন অপশনটিতে যান। 


পদক্ষেপ -৩ 

এর পরে, আপনার মোবাইলের জিমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে আপনি লগইন করতে হবে যার অবস্থান আপনি জানতে চান।  এর জন্য, নির্ধারিত জায়গায় ইমেল আইডি এবং পাসওয়ার্ড লিখুন এবং সাইন ইন প্রবেশ করুন।


 পদক্ষেপ - ৪

পরবর্তী পদক্ষেপটি হ'ল মাই ডিভাইস অ্যাপ্লিকেশনটিকে মোবাইলের অবস্থানটিতে অ্যাক্সেসের অনুমতি দেওয়া।  যাতে আপনি আপনার হাতে থাকা মোবাইল এবং হারিয়ে যাওয়া মোবাইলের মধ্যে দূরত্ব বলতে পারেন। 


অনুমতি দেওয়ার সাথে সাথে আপনার মোবাইলের অবস্থানের মানচিত্রে ধাপ -5 উপস্থিত হবে।  

আপনি যে মোবাইলটির অবস্থান দেখতে চান সেই মোবাইলের অবশ্যই ইন্টারনেট এবং অবস্থান উভয়ই চালু থাকতে হবে।  তবেই আপনি অন্য মোবাইল থেকে তার অবস্থানটি দেখতে সক্ষম হবেন।


 অনলাইন মোবাইল লোকেশন ট্র্যাক কিভাবে?


 

 পদক্ষেপ -১ 

আমরা আমাদের অ্যান্ড্রয়েড মোবাইলের অবস্থান অনলাইনেও দেখতে পারি।  এটি গুগলের পরিষেবাও।  এই জন্য, এখান থেকে ওয়েবসাইটে যান



 পদক্ষেপ -২

এর পরে, আপনাকে সেই একই গুগল অ্যাকাউন্টে লগইন করতে হবে যে মোবাইলটি হারিয়ে গেছে বা চুরি হয়েছে অর্থাৎ ফোনটি যার অবস্থান আপনি দেখতে চান।  এটি ঠিক ঠিক একইভাবে যেমন ফাইন্ড মাই ডিভাইস অ্যাপ্লিকেশন দ্বারা আপনাকে অবস্থান ট্র্যাকিংয়ের তথ্য বলেছিল।


 পদক্ষেপ - ৩

লগইন করার পরে, সেই ফোনের অবস্থান মানচিত্রে আসবে।  শর্তটিও এর জন্য একই রকম।  অর্থাৎ, ইন্টারনেট এবং লোকেশন উভয়ই সেই ফোনে চালু করতে হবে।


এইভাবে, যে কোনও অ্যান্ড্রয়েড মোবাইলের অবস্থান আমরা খুঁজে পেতে পারি।  এর জন্য গুগলের অ্যাপ্লিকেশন এবং অনলাইন উভয় সুবিধা উপলব্ধ।  যদি আপনার মোবাইলটি হারিয়ে যায় বা চুরি হয়ে যায় তবে অবশ্যই এই পোস্টটি অবশ্যই আবশ্যক।




 


সুইচ অফ ফোনের লোকেশন কিভাবে দেখবেন


 প্রায়শই দেখা গেছে যে মোবাইলটি হারিয়ে গেলে বা চুরি হয়ে যাওয়ার পরে যদি তা কারও হাতে ধরা পড়ে তবে মোবাইলটি বন্ধ হয়ে যায়  যাতে কেউ কল করতে না পারে এবং তার ফোন ফিরিয়ে দিতে জিজ্ঞাসা করতে পারে।  এমন পরিস্থিতিতে প্রশ্ন আসে যে আমরা কীভাবে ফোনের স্যুইচ অফের অবস্থানটি জানতে পারি।  সুতরাং আমরা আপনাকে বলতে চাই যে এটি মোটেই সম্ভব নয়।  কারণ ফোন পাওয়ার ছাড়াই লোকেশন পরিষেবা ট্র্যাক করতে পারে না।


আরো পড়ুন : যেকারো ছবি দিয়ে তার নাম ফোন নাম্বার বের করবেন  কিভাবে


মোবাইলের অবস্থান পুলিশ আইএমআই নম্বর থেকে ট্র্যাক করে।  তবে তার জন্যও ফোনটি চালু থাকা জরুরী।  যদি মোবাইল স্যুইচটি বন্ধ থাকে তবে তার অবস্থানটি কোনওভাবেই সনাক্ত করা যায় না। 


এই পোস্টে আমরা জানিয়েছি যে ইমেল জিমেইল আইডি সে মোবাইল কি লোকেশন কাইস পাতা কারে এর তথ্যকে একটি সহজ উপায়ে বলার চেষ্টা করেছেন।  তবে আপনি যদি কোনও ধরণের সমস্যার মুখোমুখি হন বা আপনার মনে কোনও প্রশ্ন থাকে তবে নীচের কমেন্ট বক্সে এটি লিখুন ধন্যবাদ ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ