Ads

মোবাইল থেকে টিভি কানেক্ট করবেন কিভাবে ?

মোবাইল থেকে টিভি কানেক্ট করবেন কিভাবে ?

মোবাইল থেকে টিভি কানেক্ট করবেন কিভাবে ?


বন্ধুরা মোবাইল থেকে টিভি কানেক্ট করবেন কিভাবে ? বন্ধুরা এখনকার দিনে যেসব Smart tv আছে এই সব টিভিতে মোবাইল থেকে টিভি কানেক্ট করার কোন প্রয়োজন পড়ে না। কারন এখনকার দিনে প্রত্যেকটা Smart tv মোবাইল থেকে টিভি কানেক্ট করার অপশন থাকে যেখানে আপনি খুব সহজেই মোবাইলে স্ক্রিন টিভি সঙ্গে শেয়ার করতে পারেন ।


কিন্তু আপনাদের মধ্যে অনেকেই আছে যাদের বাড়িতে পুরোনো মডেলের টিভি আছে এবং পুরোনো মডেলের টিভিতে এইসব টিভিতে ডাইরেক মোবাইলে স্ক্রিন টিভি সঙ্গে শেয়ার করার অপশন থাকে না যার জন্য আপনারা এই সুবিধাগুলো উপভোগ করতে পারেন না।


আজকে আপনাদের জানাব যাদের পুরোনো মডেলের টিভি তারাও মোবাইল থেকে খুব সহজেই মোবাইলের সঙ্গে টিভি কানেক্ট করতে পারবেন এবং আপনার পছন্দমত যে কোন ভিডিও, মুভি ছাড়াও আপনার মোবাইলে যেসব এইচডি Game খেলে থাকেন এইসব Game আপনার টিভিতে খেলতে পারবেন। চলুন জেনে নেয়া যাক মোবাইল থেকে টিভি কিভাবে কানেক্ট করা যায়।


আরো পড়ুন : যেকোন ভাষার লেখাতে টাচ করলেই বাংলা লেখা হয়ে যাবে


 বন্ধুরা প্রথমেই আমাদের দেখে নিতে হবে আমরা যে টিভি সঙ্গে মোবাইল কানেক্ট করতে চাইছি সেই টিভির পেছনে HDMI যাক লাগাবার জায়গা আছে কিনা। আপনাদের টিভিতে HDMI যাক লাগাবার জায়গা থাকলে  তবেই আপনি মোবাইলের সঙ্গে টিভি কানেক্ট করতে পারবেন। 

মোবাইল থেকে টিভি কানেক্ট করার জন্য দুটি অপশন আছে। 


১) mobile to TV connector Hdmi cable


২) anycast dongle

এই দুটির মধ্যে যেকোনো একটি আপনাদের কিনতে হবে। এই গ্যাজেটটি আপনারা যে কোন অনলাইন সাইডে পেয়ে যাবেন যেমন (অ্যামাজন অথবা ফ্লিপকার্ড ) hdmi কবিলের দাম পরবে ৫০০-৬০০ টাকা এবং anycast dongle দামপরবে ৬০০ - ৮০০ টাকা। আপনাদের এই গ্যাজেটটি কিনতে চাইলে নিচে দেয়া লিংক থেকে কিন্তে  পারেন অথবা আপনারা আপনাদের আশেপাশে যেকোনো ইলেকট্রিক মার্কেটে খোঁজ করতে পারেন। 


 এই গ্যাজেটটি কিভাবে ব্যবহার করবেন


আজকে আমরা জানবো anycast dongle দিয়ে কিভাবে মোবাইলের সঙ্গে টিভি কানেক্ট করবেন । anycast dongle বক্সের মধ্যে একটি ডঙ্গেল এবং এটিকে কেবিল পাবেন।

কেবিলের এক সাইড USB যেক থাকবে আর এক দিকে micro-USB যেক থাকবে। 

প্রথমে dongle টি আপনার টিভির পেছনে থাকা HDMI যাকে লাগিয়ে দিন এরপর আপনাদের কাছে যে কেবিল আছে সেই কেবিলের micro-usb যেকটি dongle পেছনে কানেক্ট করুন। এরপরে কেবিল এর আর এক সাইডে আপনারা USB যাক পাবেন যেটিকে আপনার টিভিতে থাকা USB যাকে কানেক্ট করুন। আপনার টিভিতে যদি USB লাগাবার জায়গা না থাকে তবে আপনারা এটি যে কোন চার্জার এর মধ্যে লাগাতে পারেন। কারণ এই ফিচারটি শুধুমাত্র এই dongle টিকে পাওয়ার সাপ্লাই করার জন্যই কাজে লাগে। 


এরপর দেখবেন dongle পেছনে একটি লাইক  Bling করছে এরপর আপনাদের টিভি অটোমেটিক dongle সঙ্গে কানেক্ট হয়ে যাবে। এবং টিভির মধ্যে anycast হোমপেজে দেখতে পাবেন। টিভির ডান সাইডের কোনে আপনারা পাসওয়ার্ড নামে একটি অপশন পাবেন বন্ধুরা আপনাদের টিভিতে যদি পাসওয়ার্ড নামে অপশনটি আছে তবে অবশ্যই আপনাদের 


এটিকে চেঞ্জ করতে হবে এর জন্য dongle পেছনে একটি ছোট্ট বণ্টন পাবেন এই  একবার টাপ করে ধরলেই দেখবেন আপনার টিভির যেখানে পাসওয়ার্ড লেখা ছিল সেখানে মেরিকাস্ট নামে একটি লেখা এসে গেছে। এরপর আপনার কাছে থাকা মোবাইলের wifi অন করবেন ।এরপর আপনার মোবাইলের সেটিং অপশনে যাবেন যেখানে আপনারা connect & sharing নামে একটি অপশন পাবেন সেখানে ক্লিক করবেন ।


এরপর ওয়ারলেস ডিসপ্লে নামে একটি অপশন পাবেন তার ওপর ক্লিক করার পর আপনাদের সামনে anycast নামে একটি অপশন আসবে এরপর ক্লিক করলে আপনাদের কাছে অটোমেটিক টিভির সঙ্গে মোবাইল টি কানেক্ট হয়ে যাবে এরপর। এরপর আপনারা আপনাদের পছন্দমত ভিডিও, মুভি বা যে কোন গেম চালিয়ে ইনজয় করতে পারেন তো বন্ধুরা এই ভাবেই খুব সহজেই আপনার  anycast dongle ব্যবহার করে মোবাইলের স্ক্রিন টিভি সঙ্গে শেয়ার করতে পারেন ।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ