Ads

কিভাবে স্তনের আকার হ্রাস করতে হয়

কিভাবে স্তনের আকার হ্রাস করতে হয়

 কিভাবে স্তনের আকার হ্রাস করতে হয়


মহিলার সৌন্দর্য বজায় রাখতে বা শিশুকে বাঁচিয়ে তুলতে তার স্তনের একটি বিশেষ ভূমিকা রয়েছে।  কারণ স্তন যদি দুর্বল বা খুব বড় হয় তবে তাদের দেহের সৌন্দর্য কমেযায়।  অন্যদিকে, যদি স্তনগুলি আকর্ষণীয়, ক্রীড়াবিদ এবং প্রাকৃতিকভাবে বক্র হয় তবে তারা মহিলার সৌন্দর্যকে আরও বাড়ায়।  স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে খুব বড় স্তনও ভাল নয়।  এই নিবন্ধে আমরা আপনাকে জানাবো আপনি কীভাবে স্তনের আকার প্রয়োজনের তুলনায় আরও কমিয়ে আনতে পারেন।



 আপনি সুন্দর পোশাক এবং একটি শার্ট পরতে চান।  তবে আপনার স্তন সঠিক আকারে না থাকায় আপনার এটি করতে অসুবিধা হচ্ছে।  অনেক সময় অত্যধিক স্তন থাকার কারণে মহিলারা সঠিক ফিট পান না।  এক্ষেত্রে স্তনে লিফট দিয়ে এই সমস্যা কাটিয়ে উঠতে পারে।  বিব্রতের কারণে বেশিরভাগ মহিলারা এ নিয়ে কথা বলেন না, যার কারণে অনেক সময় স্তনের ক্যান্সার, পিঠে ব্যথা, ত্বকে ফুসকুড়ি এবং অ্যালার্জির মতো সমস্যাগুলির ঝুঁকি বেড়ে যায়।



যেমন স্তনের আকারে কোনও পরিবর্তন আনার প্রবণতাটিতেও স্তনের শল্য চিকিত্সা খুব বেশি।  তবে স্তনগুলি অ্যাডিপোজ টিস্যু দিয়ে তৈরি।  সুতরাং, আপনার স্তনের আকার হ্রাস করতে, আপনি ওজন হ্রাস প্রোগ্রামগুলি বা শল্য চিকিত্সার পরিবর্তে এক্সাইজ অবলম্বন করতে পারেন।  আপনার স্তন যদি ছোট হয় তবে আপনি আপনার জীবনযাত্রায় কিছু পরিবর্তন করে তাদের আকারটি সংশোধন করতে পারেন।




 মহিলা এবং স্তন


 মহিলা বুকের দুটি গুরুত্বপূর্ণ কার্য রয়েছে, প্রথমটি হ'ল শিশুর পুষ্টি (স্তন্যদান) এবং দ্বিতীয়টি যৌন উত্তেজক।  অনুশীলনকারীদের মতে, শুধুমাত্র মহিলা স্তনের যৌন আকর্ষণের ভূমিকাই বেশি গুরুত্বপূর্ণ। পুরুষ সম্প্রদায়, অর্থাৎ প্রাইমেটগুলিতে, মানব স্ত্রীলোকদের কেবল বর্ধমান অর্ধবৃত্তাকার মাংসল স্তন থাকে।  এ থেকে এটি স্পষ্ট যে মানবজাতির স্ত্রী স্তনের ভূমিকা কেবলমাত্র শিশু পুষ্টি সম্পর্কে নয়।


 বড় স্তনের কারণে


 বড় স্তন থাকার অনেক কারণ থাকতে পারে।  এটি স্থূলত্বের কারণে ঘটে, বা এটি বংশগত হতে পারে।  অনেক সময় শরীরে উচ্চ মাত্রার ইস্ট্রোজেনের কারণেও এই সমস্যা দেখা দেয়।  তবে স্তনের আকার কমাতে কিছু সাধারণ অনুশীলন, যোগব্যায়াম করা যেতে পারে, বা কিছু প্রেসক্রিপশনও গ্রহণ করা যেতে পারে।


 স্তনের আকার হ্রাস করার উপায়


 স্তন প্রচুর ফ্যাটি টিস্যু দিয়ে তৈরি,  আপনি খুব সহজেই আপনার স্তন হ্রাস করতে পারেন।  এর জন্য সঠিক ওয়ার্কআউট করা খুব জরুরি।  শরীরের মেদ কমাতে, আপনি স্বাচ্ছন্দ্যে আপনার স্তন হ্রাস করতে পারেন।  দৌড়, সাইকেল চালানো, সিঁড়ি বেয়ে উঠা এবং সাঁতার কাটার মতো ক্যালোরি বার্ন করার অনুশীলন করা উচিত।  এর জন্য আপনাকে নিয়মিত অনুশীলন যেমন পুশ-আপ , সাঁতার, জগিং এবং বুক ফ্লাই করতে হবে।



 তবে মনে রাখবেন আপনি যখনই অনুশীলন করবেন তখন একটি স্পোর্টস ব্রা পরুন।  কারণ আমরা যেমন চলি, স্তনগুলিও একইভাবে চলাফেরা করে, তাই যথাযথ সমর্থন ছাড়াই ব্যায়াম করায় স্তনে ব্যথা হতে পারে।  এছাড়াও এর লিগামেন্টও ক্ষতিগ্রস্থ হতে পারে এবং ত্বক loose হতে পারে।


কিভাবে স্তনের আকার হ্রাস করতে হয়



 যোগ সাহায্য নিন



 আপনি নিজের স্তনের আকার কমাতে যোগব্যায়াম করতে পারেন।  এটির জন্য নিয়মিত অর্ধিচক্রসন ভঙ্গি অত্যন্ত সহায়ক বলে প্রমাণিত হয়।


 আধা চক্রসান কীভাবে করবেন


সোজা হয়ে দাঁড়ান, আপনার হাত এক সাথে উপরের দিকে প্রসারিত করুন।


আপনার হাতের তালুর তালু বেঁধে রাখুন।


আপনার হাতের তালুতে একসাথে যোগদান করে আপনার কব্জি শক্ত করুন।


আপনার কাঁধটি আপনার কানের স্পর্শকে নিশ্চিত করে আপনার দেহটিকে উপরের দিকে টানুন।


দীর্ঘ নিঃশ্বাস নিন, পোঁদের সাহায্যে আপনার দেহকে উপরের দিকে চাপ দিন।


এছাড়াও আপনার হাঁটু বাঁকান।  এক বা দুই মিনিট এই আসনটি করুন।


 কার্ডিও, অ্যারোবিক্স করুন

 আপনার স্তনের আকার কমাতে আপনাকে অবশ্যই আপনার শরীর থেকে অতিরিক্ত ফ্যাট হ্রাস করতে হবে।  ভাল আকার এবং ছোট স্তনের জন্য বায়বীয় করুন।  খুব ভারী ওজন তুলবেন না, এটি আপনার পেশীগুলির ভারাক্রান্ততা হ্রাস করে না, তবে পেশীগুলি টোন করে।  আপনি যদি জিমে যেতে না চান তবে আপনি সহজেই বাড়িতে কার্ডিও অনুশীলন করতে পারেন।  জগিং করুন, এটি স্তনের আকার হ্রাস করার একটি ভাল সমাধান।  পাশাপাশি ঘুরে বেড়ানো ভাল উপায় হবে।  দিনে ৩০ মিনিট বা ২০ মিনিটের জগিং বা দ্রুত হাঁটা আপনার স্তন থেকে অতিরিক্ত ফ্যাট হ্রাস করতে সহায়তা করে।  এছাড়াও, ২৫ মিনিটের জন্য ওয়ার্কআউট করা স্তনের আকার হ্রাস করতেও সহায়ক হতে পারে।


রো পড়ুন : অ্যাসিডিটি এবং গ্যাস সমস্যার ঘরোয়া প্রতিকার


স্তনের আকার হ্রাস করতে আপনাকে আপনার খাবার এবং অনুশীলনের দিকেও মনোযোগ দিতে হবে।  অতিরিক্ত চর্বিযুক্ত খাবার খাওয়া এবং খাদ্যে অনিয়মের কারণে স্তনের আকারও বাড়তে পারে।


এমনই কিছু সহজ ঘরোয়া উপায় অবলম্বন করে স্তনের আকার হ্রাস করে নিজের সৌন্দর্য বজায় রাখতে পারেন।



একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ