Ads

চুল পড়া সমস্যার ঘরোয়া ও কার্যকরী উপায় | How can I stop my hair loss?

চুল পড়া সমস্যার ঘরোয়া ও কার্যকরী উপায়

চুল পড়া সমস্যার ঘরোয়া ও কার্যকরী উপায় 


আপনি কি চুলের কোনও ধরণের সমস্যায় ভুগছেন তবে  এই  সমস্যায় সমাধান করতে প্রতিবেদনটি সম্পূর্ণ পড়তে থাকুন।

 

 আমি প্রায় ৩টি সহজ ঘরোয়া পদ্ধতি আপনাদের সঙ্গে ভাগ করতে চলেছি যা ব্যবহার করে আমাদের চুল পড়া বন্ধ করতে এবং ঘন এবং শক্তিশালী চুল পেতে সাহায্য করবে।

 

 দেখুন, চুল পড়া একটি সাধারণ সমস্যা যা আজ বেশিরভাগ পুরুষ এবং মহিলা উভয় এই সমস্যায় ভুগছে । এবং বাস্তবতা হ'ল, কম বয়সে মাথার চুল পরেযায়া বা টাক পরেযায়া লজ্জাজনক ও আপনার আত্মবিশ্বাসকে ক্ষুন্ন করতে পারে এবং তাই এই সমস্যার প্রতিকারের জন্য আপনাকে এখনই পদক্ষেপ নেওয়া দরকার।

 

কি করনে আমাদের চুল পরে

 

 চুল পড়ার বিভিন্ন কারণ হতে পারে।  এর মধ্যে কয়েকটি কারণের মধ্যে রয়েছে জিনেটিক্স, ডায়েটিংয়ের খারাপ অভ্যাস, আপনার চুলে ভুল পণ্য ব্যবহার, ভিটামিনের অসুবিধা, ওষুধ পার্শ্ব প্রতিক্রিয়া এবং আরও অনেক কিছু।

 

 আপনি যদি প্রাকৃতিকভাবে চুল পুনরায় সাজাতে চান তবে আপনাকে ব্যয়বহুল পণ্য এবং চিকিত্সার জন্য হাজার হাজার টাকা ব্যয় করতে হবে না।  আপনি ঠিক আপনার বাড়ির মধ্যে থেকে কিছু অত্যন্ত কার্যকর এবং প্রমাণিত প্রতিকার ব্যবহার করতে পারেন।

 

 একমাত্র শর্ত হ'ল এই প্রতিকারগুলির জন্য বেশ কিছুটা সময় এবং ধারাবাহিকতা এবং ধৈর্য প্রয়োজন।  তবে আপনি যদি প্রতি সপ্তাহে কয়েক ঘন্টা সময় ত্যাগ করতে পারেন তবে বেশ কয়েক সপ্তাহ পরে আপনি আপনার ফলাফল দেখে অবাক হয়ে যাবেন।

 

 চুল পড়া বন্ধ করতে এবং প্রাকৃতিকভাবে চুল পুনরায় তৈরি করার জন্য এখানে ৩টি প্রমাণিত এবং কার্যকর প্রতিকার রইল।

 

 প্রতিকার # 1 - ডিম ব্যবহার 

 

 আপনার চুলের উন্নতি এবং শক্তিশালী এবং আপনার চুল ঘন হওয়ার জন্য প্রোটিনের প্রয়োজন।  এবং ডিম প্রয়োজনীয় প্রোটিনের একটি দুর্দান্ত উত্স।

 

 এই প্রতিকারটি ব্যবহার করার জন্য আপনাকে যা করতে হবে তা হ'ল একটি বাটিতে দুটি ডিম ফাটিয়ে দিয়েদিন এরপর এর  থেকে কুসুম দুটি তুলে নিয়ে সাদা অংশ ভালো করে ফেটিয়ে নিন এবং তারপরে আপনার আর্দ্র চুলগুলিতে ফেটানো ডিম প্রয়োগ করুন।

 

 আপনার মাথার ত্বকে সরাসরি ডিমগুলি নিশ্চিত করে রাখুন যাতে এটি আপনার চুলের ফলিকগুলি দ্বারা শোষিত হতে পারে।  আপনার আঙ্গুলগুলি ব্যবহার করে, প্রায় দুই থেকে তিন মিনিটের জন্য আপনার মাথাটি আলতো করে ম্যাসাজ করুন।

 

 এবার ডিমটি আপনার চুলে ৩০-৪০ মিনিটের জন্য বসতে দিন যার পরে আপনি আপনার চুল হালকা গরম জল এবং একটি জৈব শ্যাম্পু দিয়ে ধুতে পারেন।

 

 সেরা ফলাফলের জন্য আপনি প্রতি সপ্তাহে কমপক্ষে দুবার এই প্রতিকারটি ব্যবহার করতে পারেন।

 

 প্রতিকার # 2 - অলিভ অয়েল ব্যবহার করা

 

 আপনার চুলগুলিতে অলিভ অয়েল যুক্ত করা আপনার চুলকে নরম করার পাশাপাশি আপনার মাথার ত্বকে ময়শ্চারাইজ করার দুর্দান্ত উপায়।  এটি মাথার ত্বকের জ্বালাও হ্রাস করে, যা আরও খুশকিকে হ্রাস করে।

 

 এবং অবশ্যই, এটি প্রাকৃতিক চুল বৃদ্ধির জন্য খুবি করজোকর হতে পারে।

 

 এই প্রতিকারটি ব্যবহার করার জন্য, কেবল অলিভ অয়েল তেলটি কিছুটা গরম করুন এবং তারপরে আপনার আঙ্গুলের সাহায্যে এটি আপনার মাথায় ম্যাসেজ করুন।

 

 অলিভ অয়েল তেল অতিরিক্ত গরম না করার বিষয়ে নিশ্চিত হন কারণ আপনি নিজেকে পোড়াতে চান না।

 

 আপনি এটি 30-40 মিনিটের জন্য আপনার মাথায় রেখে দিতে পারেন। অথবা আপনি রাতে শোবার আগে মাথায় লাগিয়ে নিতে পারেন তারপর আপনি সকালে একটি হালকা শ্যাম্পু দিয়ে আপনার মাথা ধুতে পারেন।

 

 আরো ভালো ফলপেত আপনি আপনার অলিভ অয়েল তেলটিতে মধ্যে কিছুটা মধু যোগ করতে পারেন।

 

 যাইহোক, আপনি যখন মধু ব্যবহার করবেন তবে আপনি রাত্রে না রেখে প্রায় এক ঘন্টা পরে আপনার মাথা ধুতে পারেন।

 

 সেরা ফলাফলের জন্য আপনি প্রতি সপ্তাহে কমপক্ষে দুবার এই প্রতিকারটি ব্যবহার করতে পারেন।

 

আরো পড়ুন : অ্যাসিডিটি এবং গ্যাস সমস্যার ঘরোয়া প্রতিকার

 

 প্রতিকার # 3 - অ্যাভোকাডো এবং নারকেল তেল

 

 অ্যাভোকাডো এবং নারকেল উভয়ই মনস্যাচুরেটেড ফ্যাটি অ্যাসিডগুলিতে সমৃদ্ধ যা একটি চকচকে উজ্জ্বলতার জন্য আর্দ্রতা সরবরাহ করার সাথে চুলের ফলিকগুলি পুষ্ট করে এবং শক্তিশালী করে।

 

 অ্যাভোকাডো ভিটামিন ই সমৃদ্ধ যা প্রাকৃতিক চুল বৃদ্ধির জন্য প্রয়োজনীয় ভিটামিন।  অন্যদিকে নারকেল তেল স্ট্র্যান্ডগুলি বাইরের ক্ষতির হাত থেকেও রক্ষা করে।

 

 এই প্রতিকারটি ব্যবহার করার জন্য, কেবল একটি পাত্রে একটি পাকা অ্যাভোকাডো ম্যাশ করেনিন এরপর এতে প্রায় দুই চামচ নারকেল তেল যুক্ত করুন।  দুজনকে এক সাথে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন।

 

 চুলের ডগা থেকে শুরু তালু পর্যন্ত মিশ্রণটি প্রয়োগ করুন  এবং ম্যাসেজ করুন।

 

 এরপর প্রায় ১ ঘন্টা রেখে দিন এবং তারপরে হালকা গরম জল দিয়ে আপনার চুল ধুয়ে ফেলুন। একটি হালকা শ্যাম্পু এবং এর পরে একটি জৈব কন্ডিশনার দিয়ে একটি হালকা  ধুয়ে ফেলুন।

 

 সেরা ফলাফলের জন্য আপনি প্রতি সপ্তাহে কমপক্ষে দুবার এই প্রতিকারটি ব্যবহার করতে পারেন।

 

এই ঘরোয়া কিছু উপকরণ  ব্যবহার করে আপনারা চুল পড়া বন্ধ করতে এবং ঘন এবং শক্তিশালী চুল পেতে পারেন।

 

বন্ধুরা প্রতিবেদনটি আপনাদের কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আরো নতুন নতুন টিপস পেতে পাশে থাকা বেল আইকনটি প্রেস করে আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ!

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ