Ads

বগলে কাল দাগ দূর করার ঘরোয়া পদ্ধতি | Home Remedies for Underarm Blackheads in bangla

বগলে কাল দাগ দূর করার ঘরোয়া পদ্ধত

বগলে কাল দাগ দূর করার ঘরোয়া পদ্ধত


💥আন্ডারআার্মস কালো হওয়ার ৫ টি কারণ


আন্ডারআর্মের কালোভাব এটি কোনও বড় সমস্যা নয়, তবে এটি অত্যন্ত সাধারণ।  যদি আপনি এই কাল দাগ থেকে মুক্তি পেতে চান তবে অবশ্যই এই ৫টি কারণ অবশ্যই বিবেচনা করে চলুন , যা আপনার আন্ডারআার্মসের কালোভাবের জন্য দায়ী।


১- হেয়ার রিমুভাল ক্রিম - হ্যাঁ, আন্ডারআর্মগুলি কালো করার জন্য হেয়ার রিমুভাল ক্রিম দায়ী responsible  যদি আপনি আন্ডারআর্ম চুল অপসারণের জন্য হেয়ার রিমুভাল ক্রিম ব্যবহার করেন তবে আজই এটি বন্ধ করুন।


২- রেজার ব্যবহার - হ্যাঁ, এর ব্যবহারে আন্ডারআর্মের ত্বকও কাল হতে পারে।  এবং এটি ব্যবহার করলে আপনার চুলও শক্ত হয়, তাই এখন থেকে চুল সরাতে রেজার ব্যবহার অরার আগে অবশ্যই ভাবুন।


৩- ডিও ব্যবহার - আপনি জেনে অবাক হবেন তবে কিছু রাসায়নিক সমৃদ্ধ ডিও বা পারফিউম আছে যা আন্ডারআার্মসে ব্যবহারের ফলে ত্বক কালো হতে পারে।  আপনি যদি এ জাতীয় কোনও পণ্য ব্যবহার করে থাকেন তবে এটি এখনই বন্ধ করুন।


৪ > মৃত ত্বক - মৃত ত্বক সবসময় কালো থাকে, যা সময়ের সাথে সাথে কঠোর এবং কাল হয়ে যায়।  এটি এড়াতে নিয়মিত ত্বক পরিষ্কার করা খুব জরুরি।


৫ - ঘাম - হ্যাঁ, ঘামও ত্বকের রঙ কালো করার জন্য দায়ী।  অতিরিক্ত ঘাম হলে আপনার আন্ডারআর্ম কালোভাব হতে পারে।


আরো পড়ুন : চুল পড়া সমস্যার ঘরোয়া ও কার্যকরী উপায়



💥 আন্ডারআার্মসের কাল দাগ থাকে মুক্তি ফায়ার উপায়।


বন্ধুরা আন্ডারআার্মসের কাল দাগ দূর করার ঘরোয়া একটি উপায় যার কিছু দিন ব্যবহার করে আপনারা খুব ভাল ফল পাবেন।


সবার প্রথমে একটি পাত্র নিয়ে নিন এরমধ্যে এক চামচ ব্রেকিং সোডা, এক চামচ লিকুইড দুধ, এক চামচ নারকেল তেল ও এক চামচ লেবুর রস। এবার সমস্ত উপাদান গুলোকে ভাল করে মিশিয়ে নিন।


এরপর এই মিশ্রণটি আপনার আন্ডারআার্মসে এপ্লাই করে মাসাজ করতে থাকুন এরপর ১৫মিনিটের এই ভাবে রেখে দিন। এরপর একটি লেবুর অর্ধেক অংশ কেটে নিন এবং সেই অর্ধেক লেবু দিয়ে আন্ডারআার্মসের কাল যেগায় ভালো করে এটি মাসাজ করতে থাকুন এরপর এটিকে জল দিয়ে ভাল করে ধুয়ে নিন।


ভালো ফল পেতে সপ্তাহে দুই থেকে তিনবার ব্যবহার করুন এতে আপনার আন্ডারআার্মসের কালো দাগ দূর হয়ে ফর্সা ত্বক ফিরে পাবেন।


বন্ধুরা এই প্রতিবেদনটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আরো নতুন নতুন টিপস পেতে পাশে থাকা বেল আইকনটি প্রেস করে আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ!



একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ