Ads

মুখকে উজ্জ্বল ও ফর্সা করার ঘরোয়া উপায় | How to get naturally glowing skin in home

মুখকে উজ্জ্বল ও ফর্সা করার ঘরোয়া উপায়

মুখকে উজ্জ্বল ও ফর্সা করার ঘরোয়া উপায় 


হাই ফ্রেন্ডস আজকে আমি আপনাদের সাথে এমন একটি রেমেডি শেয়ার করতে চলেছি যে রেমিডিটি মেয়ে অথবা ছেলেরা দুইজনই ব্যবহার করতে পারবে। আমি নিজে আগে এই রেমিডি ব্যবহার করতাম তাই আমি দেখেছি এটা হান্ডেট পার্সেন্ট কাজ করে আর যদি আপনার কোন রেমেডি কে নিয়ে প্রশ্ন থাকে তবে আমাদের অবশ্যই কমেন্ট করে জানাবেন । বন্ধুরা বেশি উল্টাপাল্টা কথা না বলে আমরা জেনে নেব আজকের এই রেমিডি বানাতে আমাদের কি কি লাগবে।

 

আমাদের প্রথম নিতে হবে লাল মসুর ডাল মসুর ডাল আমাদের প্রত্যেকেরই রান্না ঘরেই থাকে তাই সহজেই পেয়ে যাবেন চিন্তা করবেন না আমি এমন কিছু ব্যবহার করব না যেটা আপনাদের যগার করতে কষ্ট হয় বা অনলাইন থেকে কিনতে হয়। এবার ডাল আপনি পিসে পায়ডার বানিয়ে নিন এরপর  2 চামচ ডালের পায়ডার নিয়ে নেবন একটি পাত্রে। আপনার ত্বকের মৃত কোষকে ঝড়ে ফেলে আপনার ত্বকে ফর্সা ও নরম বানাবে আর মুখের অবাঞ্ছিত লোম দূর করে এবং স্কিনে ঝুলে পড়া কে বন্ধ করে যাতে উনিশ কুড়ি বছর মেয়েদের মত স্কিন টানটান ব্রাইড হয়। এবার আমি নেব মধু কারন একমাত্র আমার মনে হয়েছে মধু সত্যি কাজ করে আমি এটাতে কিছুই আলতু-ফালতু কোনকিছু এড করবো না কেননা আমি জানি এই দুটিই যথেষ্ট আপনার ফর্সা বানানোর জন্য।





 এবার পেশাই করা ডালের পায়ডার ও এক চামচ মধু এক সঙ্গে মিশিয়ে একটা পেস্ট বানিয়ে নিন। এবার আসুন আমরা জেনে নি এটিকে কিভাবে ব্যবহার করবেন । বাড়িতে আমরা কোন ক্রিম যেই ভাবে মুখে লাগাই ঠিক সেই ভাবে এই পেস্টটি মুখে লাগিয়ে ১৫ থেকে ২০মিনিট লাগিয়ে রাখবেন যাতে এর উপকারি তথ্যগুলো আপনার স্কিনের ভেতর যেতে পারে তারপর এটিকে ধুয়ে ফেলুন ধোয়ার সময় হালকাভাবে রাবিং করবেন হাত দিয়ে অনেক মেয়ের মুখে হালকা লোম থাকে ঠিক ছেলেদের দাড়ির মত এগুকে খুব সহজেই রিমুভ করে। এটিকে সপ্তাহে দুই থেকে তিনবার  ব্যবহার করবেন আর সব রকম স্কিনের জন্য আপনারা এটি ব্যবহার করতে পারবেন। বন্ধুরা এই প্রতিবেদনটি কেমন লাগলো লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আরো নতুন নতুন টিপস পেতে পাশে থাকা বেল আইকনটি প্রেস করে আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ!

একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্যসমূহ