Ads

দাড়ি বের করার প্রাকৃতিক ঘরোয়া উপায় || Homemade way to get a beard

দাড়ি বের করার প্রাকৃতিক ঘরোয়া উপায়

দাড়ি বের করার প্রাকৃতিক ঘরোয়া উপায় 


আজকাল সব ছেলেরাই চায় তার মুখের লম্বা আর ঘন দাড়ি হোক। কেননা লম্বা ঘন দাড়ি যে কোন ব্যক্তির personality একদম চেঞ্জ করে দেয়। কিন্তু আজকালের অনিয়মিত জীবন যাপনের জন্য অনেক ছেলে পঁচিশ থেকে ত্রিশ বছর বয়স্ক সত্বেও ঢিক মত দাড়ি বেরোয় না আপনিও যদি এমন সমস্যা পরে থেকেন তবে চিন্তায় কারন নেই আজকের প্রতিবেদনটি আপনার জন্য । আজকে এমনই একটি ঘরোয়া ও আয়ুর্বেদিক রেমিডি ব্যাপারে বলব যেটা করলে আপনি আপনার দাড়ি গজাতে পারবেন বা দাড়ি বাড়াতে পারবেন।

 

সবার প্রথমে রেমিডিকে বানানোর জন্য আমাদের যে সামগ্রীগুলো নিতে হবে। নারকেল তেল আপনি যে কোন কোম্পানির নিতে পারেন, কারি পাতা ও ক্যাস্টর অয়েল।

 ক্যাস্টর অয়েল মধ্যে ৮০ থেকে ৯০ পার্সেন্ট rationalic acid পাওয়া যায় যেটা দাড়িকে গজাতে সাহায্য করে এবং হালকা দাড়ি থাকলে সেটাকে মোটা ও ঘন করে।

 আসুন জেনেনি আমরা কিভাবে রেমিডি বানাবো। সবার প্রথমে একটি প্যানে তিন থেকে চার চামচ নারকেল তেল নিয়ে নিন

আর একদম হালকা আচে ১ মিনিটের জন্য গরম করে নিন। আর এরপর তেল অনেক বেশি গরম হওয়ার আগে আট থেকে দশটি কারিপাতা এই গরম তেলে দিয়েদিন কারি পাতার ভেতর অ্যান্টিঅক্সিডেন্ট আর এমনও এসিড প্রচুর মাত্রায় থাকে যেটি হেল্প করে চুলের গ্রোথ বাড়াতে এবং চুলকে মোটা করে।






 তারপর এটিকে 2 থেকে 3 মিনিট ভাল করে ভেজে নিন তারপর যখন ভালো করে কারিপাতা ভাজা হয়ে যাবে তখন গ্যাস বন্ধ করে ঠান্ডা করার জন্য রেখে দিন। ঠান্ডা হওয়ার পর তল ছেকে বের করেননি। এরপর এই কারি পাতার তেলের মধ্যে তিন থেকে চার চামচ ক্যাস্টর অয়েল কে মিশিয়ে দিন। এখন আমাদের হোমমেড বিয়াড অয়েল তৈরি হয়ে গিয়েছে। এই অয়েলের ব্যবহার করার আগে মুখে গরম ভাপ অবশ্যই মনে করে নিবেন কিন্তু যদি আপনি ভাব না নিতে পারেন তবে গরম জলে ভেজানো কাপর 5 মিনিটের জন্য মুখে রেখে দিন। এমন করলে মুখের লোম ছিদ্র খুলে যাবে আর তখন এই তেলের কাজ দ্বিগুণ হয়ে যায় ভাপ নেওয়ার পরেই তৈরি করা তিলটি নিয়ে আপনার মুখের দাড়ির জায়গাই ১০ থেকে ১৫ মিনিট ভালোভাবে মেসেজ করুন।

 

 যেখানে আপনার চুলের গ্রোথ কম মেসেজ করার সময় খেয়াল রাখবেন যে বেশি জোরে জোরে মেসেজ করবেন না কেবল হালকাভাবে আঙুল দিয়ে মেসেজ করবেন। এরপর এটিকে দশ থেকে পনেরো মিনিটের জন্য মুখে লাগিয়ে রাখুন তারপর পরিষ্কার জল দিয়ে ধুয়ে নিন। এটিকে আপনি বেশি করে বানিয়ে ফ্রিজের ভেতর এক থেকে দুই মাসের জন্য স্টার করে রাখতে পারেন। এটা লাগাতার ১০ থেকে ১৫ দিনে দাড়ি গোঁফে ব্যবহার করলে আপনার  অনেক ভালো পার্থক্য বুঝতে পারবেন। আজকে জন্য ফ্রেন্ডস এতটাই বন্ধুরা প্রতিবেদনটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আমাদের আরও নতুন টিপস পেতে পাশে থাকা বেল বাটন টি ক্লিক করে আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ!

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ