Ads

যেকোন ভাষার লেখাতে টাচ করলেই বাংলা লেখা হয়ে যাবে | Any language translate in bengali

যেকোন ভাষার লেখাতে টাচ করলেই বাংলা লেখা হয়ে যাবে

যেকোন ভাষার লেখাতে টাচ করলেই বাংলা লেখা হয়ে যাবে 



এক ক্লিকে ইংলিশ থেকে বাংলা। হ্যাঁ বন্ধুরা এটা শুনতে অবাক লাগলেও আজকে এরকমই একটি অ্যাপ্লিকেশনের সঙ্গে আপনাদের পরিচয় করিয়ে দেব এই অ্যাপ্লিকেশনের সাহায্যে আপনার যেকোন ইংলিশ লেখাকে এক ক্লিকের মধ্যে বাংলায় কনভার্ট করে নিতে পারবেন। এখনকার দিনে আমাদের প্রত্যেকেরই মোবাইলে মেসেজ বা ইমেইল সবকিছুই আছে ইংলিশে এবং আমাদের মধ্যে অনেকেই আছে যারা ইংলিশ একটু দুর্বল বা যাদের ইংলিশ পড়তে বা বুঝতে একটু সমস্যা হয় তাদের পক্ষে এই অ্যাপ্লিকেশনটি খুবই কাজের। বন্ধুরা তাদের জন্য আজকে এরকম একটি এপ্লিকেশন নিয়ে এলাম যেটি ইউজ করে আপনারা খুব সহজেই যেকোন ইংলিশ মেসেজ ই-মেইল বা যেকোন ইংলিশ লেখাকে এক মিনিটে বাংলায় কনভার্ট করে নিতে পারবেন এছাড়াও শুধু বাংলা না আপনি চাইলে আপনার পছন্দ মত যেকোন ভাষাতে আপনি কনভার্ট করে নিতে পারেন যেমন হিন্দি, গুজরাটি, মারাঠি, উড়িয়া এছাড়াও ১০৮ রকমের ভাষা এখানে আপনারা পাবেন।


 

যারা student তারাও এই অ্যাপটি ব্যবহার করে খুব সহজেই ইংলিশ লেখাকে বাংলা ট্রান্সলেট করে নিতে পারেন। এছাড়াও আপনারা কোন ইংলিশ চিঠি বা ইংলিশ boks পরতে চান তাহলে আপনারা  ক্যামেরার একটি অপশনে পাচ্ছেন। ক্যামেরার অপশনে ক্লিক করুন এরপর ফোনের  ক্যামেরার অন হয়ে যাবে এবার আপনি সেই বইয়ের থাকা ইংলিশ লেখা টি একটি ফটো তুলে নিন এবার ইংলিশ লেখাটি অটোমেটিক বাংলা কনভার্ট হয়ে যাবে এরপর আপনি খুব সহজেই পড়তে বা বুঝতে পারবেন এটি Google অসাধারন একটা অ্যাপ্লিকেশন  এই অ্যাপ্লিকেশনটি ফোনে রাখলে আপনাদের ডেইলি লাইফে অনেক কাজে সুবিধা হবে।

 


 

এরপর আমরা জেনে নেব এই অ্যাপ্লিকেশনটি কিভাবে ডাউনলোড করব বা এপ্লিকেশনটি কিভাবে ইউজ করবো । অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার জন্য সবার প্রথম আপনাদের নিচের দিকে একটি ডাউনলোড লিংক পাবেন সেখান থেকে আপনারা এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিন অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পর আপনারা যখন প্রথমবার এপ্লিকেশনটি ওপেন করবেন এখানে আপনাদের থেকে কিছু পারমিশন চাওয়া হবে বন্ধুরা আপনারা পারমিশন গুলো এলাও করে দেবেন। তারপর এখান থেকে আপনাদের ল্যাংগুয়েজ সেটিং করতে হবে আপনি ইংলিশ থেকে কোন ল্যাঙ্গুয়েজে কনভার্ট করতে চান বাংলা হিন্দি তামিল। বন্ধুরা এখানে আপনার দুটো ল্যাঙ্গুয়েজ সিলেক্ট অপশন পাবেন বাঁদিকে একটি ডানদিকে একটি  বন্ধুরা বাঁদিকে আপনি ইংলিশ সিলেক্ট করুন এরপর আপনি যে ভাষায় কনভার্ট করতে চান ডানদিকে সেই ভাষাটি আপনি সিলেক্ট করুন যেমন ধরুন বাংলা করার পর ok করে দিন এরপর আপনি হোম বাটন টিপে বেরিয়ে যান।


 

 এরপর আপনার ফোনের স্ক্রিনের উপর একটা ছোট গোল আকারে আইকন দেখতে পাবেন। যখনই আপনার ফোনে কোন ম্যাসেজ বা ইমেইল আসবে বা যেকোনো ধরনের ইংলিশ লেখাকে আপনি বাংলায় কনভার্ট করে করতে চাইবেন তখন সেই আইকনটি আঙ্গুলে করে টেব করে নিয়েগিয়ে সেই মেসেজের ওপর বা ই-মেইল এর উপর ছেড়ে দিন । এরপর এক সেকেন্ডের মধ্যে সেটিকে ইংলিশ থেকে বাংলা কনভার্ট করে দেবে এবং আপনারা খুব সহজেই সেটিকে পড়ে বুঝতে পারবেন বন্ধুরা এটি একটি অসাধারণ অ্যাপ্লিকেশন বিশেষ করে যারা পড়াশোনা করছে তাদেরও এই অ্যাপ্লিকেশনটি খুবই কাজে লাগবে । বন্ধুরা এই অ্যাপ্লিকেশনটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন এছাড়া ওই ধরনের আরো নতুন নতুন টিপস পেতে পাশে থাকা নোটিফিকেশন বেলটি প্রেস করুন যাতে আমার প্রত্যেক পোষ্টের নোটিফিকেশন পান সবার আগে ধন্যবাদ!

Download



একটি মন্তব্য পোস্ট করুন

6 মন্তব্যসমূহ