Ads

সাদা ঝকঝকে দাঁত পাওয়ার অসাধারণ উপায় | How to removedeep yellow stains from teeth

সাদা ঝকঝকে দাঁত পাওয়ার অসাধারণ উপায়!

  সাদা ঝকঝকে দাঁত পাওয়ার অসাধারণ উপায়! 

 

নোংরা হলে দাঁত হবে চমকদার, ফ্রেন্ড যারা পান, বিড়ি, সিগারেট ও মদের মতো জিনিসের ব্যবহার করে ওদের দাঁতে সর্বদা এক কালো রঙ এর আস্তরণ থাকে যা দেখতে একদম বাজে লাগে। আর ব্রাশ করার পরও দাতে জমা হওয়া কাল দাগ একদম জায়না। যদি আমরা কারো সামনে খুলে হাসি তবে সামনের ব্যক্তির নজর আমাদের দাঁতে পরে কেননা আমাদের smile যদি চমকদার না হয়  তবে একটা বাজে ইম্প্রেশন পরবে। এজন্য আমরা কারো সামনে খুলে হাসতেও পারিনা কেননা আমাদের মধ্যে কেউই চায় না যে আমাদের smile এর কারণে কেউ আমাদের নিয়ে মজা করুক। আর এই জন্যই আমি আপনাদের জন্য এই রেমেডি নিয়ে এসেছি এর মাত্র দুবার ব্যবহারে আপনি আপনার দাঁতের এর কাজ দেখতে পাবেন আপনার হাসি ও চমকদার হবে যেটা আপনি সবার সামনে খুলে হাসতে পারবেন। তবে আসুন দেখে নিই কীভাবে আপনি পেষ্টটি তৈরি করবেন।




 রেমেডি তৈরি করার জন্য আপনাকে প্রথম যে জিনিস আপনাকে নিতে হবে এটি হলো গাজর গাজর আপনি সহজেই বাজারে যে কোন মৌসুমে পেয়ে যাবেন। দাঁতের হলদে ভাব দূর করার জন্য খুবই উপকারী যদি আপনি প্রতিদিন গাজর চিবিয়ে খান তবে এটি আপনার দাঁত থেকে হলদেটে ভাব কি শেষ করায় অনেক হেল্প করে। আপনি এখানে অর্ধেক গাজর পেস্ট তৈরি করে নিন তারপর এই পেস্ট আপনি অর্ধেক চামচ নিয়ে নিবেন আর এরপর যে জিনিসটি আমরা মেশাবো সেটি হলো sold  সাদা লবন আপনি এক চুটকি লবন এর মধ্যে মিশিয়ে নিন এতে পাওয়া যায় এন্টিব্যাক্টেরিয়াল প্রপার্টিস না কেবল আপনার দাঁতের খেয়াল রাখে সাথে সাথে আপনার মারিকে স্ট্রিং বানায়। আর এর মধ্যে আমাদের লাগবে তুলসির পাতা যা প্রায় সবারই ঘরে পাওয়া যায় আপনি এখানে তুলসীর চার থেকে পাঁচটা পাতা ছোট ছোট টুকরো করে কেটে দিয়ে দেবেন যদি পাতা বড় মিডিয়াম হয় তবে আপনি দুই থেকে তিনটা দিতে পারেন। আর একদম শেষে যেটা দেবো সেটি হল লেবুর রস লেবুতে citric acid পাওয়া যায় যেটি আমাদের দাঁতের হাঁসি ফিরিয়ে আনে আর আমাদের হলদেটে ভাব শেষ করে।




 

আপনি লেবুকে অর্ধেক কেটে এর ১০ থেকে ১২ ফোটা আপনি এতে মেশান আর মনে রাখবেন আপনি লেবুর রস বেশি দেবেন না। দেওয়ার পর এই পেস্ট একসাথে মিশিয়ে নেবন এই পেস্টিকে পাতলা করার জন্য আপনি একটু জল মেশাতে পারেন পেস্টের মাপ অনুযায়ী দিয়ে দিবেন আরে এটিকে দেওয়ার পর ১ থেকে ২ মিনিট ভলকরে মেশান। আসুন জেনে নিই আপনি এই পেস্টের ব্যবহার কিভাবে করবেন আপনি একটি ব্রাশ নেবেন আপনি প্রতিদিন ব্যবহার করেন এ ব্রাশ নিয়ে আপনার দাঁতে ভালো করে রাবিং করবেন আর ১ থেকে ২ মিনিট অব্দি ভালোভাবে ব্রাশ করুন লক্ষ্য রাখবেন এই পেস্ট আপনার দাঁতে যেন ভালো করে লাগে তারপর আপনি কুলি করে দাঁত পরিষ্কার করে নিন দুবারে ব্যবহারে ফ্রেন্ডস আপনি দেখবেন যে আপনার দাঁতের চমক ফিরে আসবে যদি আপনার দাঁতে কালো ছোপ থাকে তাতে হলুদাভ ভাব অনেক বেশি থাকে তবে ওগুলো ধীরে ধীরে গায়েব হবে দিনে আপনি এর প্রয়োগ দুইবারই করবেন। ফ্রেন্ড এই ছিল আজকের রিমেডি আপনাদের কি মতামত আমাকে অবশ্যই জানান যদি কোন প্রশ্ন থাকে তবে অবশ্যই কমেন্ট করুন এবং আরো নতুন টিপস পেতে পাশে থাকা বেল বাটন টি ক্লিক করে আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ!

একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্যসমূহ