Ads

How to install apps on sd card direct

How to install apps on sd card direct

How to install apps on sd card direct


 

প্রিয় বন্ধু আমরা প্রত্যেকেই মোবাইলে ইন্টারনেট ব্যবহার করে গুগল প্লে স্টোর থেকে কম বেশি গেম অথবা নানারকম অ্যাপ্লিকেশন ডাউনলোড করে থাকি। এবং আমাদের প্রয়োজন ফুরিয়ে গেলে সেই সব গেম অথবা অ্যাপ্লিকেশান ডিলিট করে দিই। এবং কিছু কিছু ক্ষেত্রে আমাদের মোবাইলে থাকা খুব প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন ও আমাদের ফোন থেকে ডিলিট করতে হয় আবার প্রয়োজন সেগুলো ডাউনলোড করতে হয়। তার একটাই কারণ হচ্ছে আমাদের ফোনের ইন্টারনাল মেমোরি কম থাকার জন্য আমাদের এই ধরনের সমস্যায় পড়তে হয়।

 

 তার জন্য আমাদের বারবার অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হয় এবং ডিলিট করতে হয়। বন্ধুরা আজকে এরকম একটি এপ্লিকেশন আপনাদের সঙ্গে শেয়ার করবো যার মাধ্যমে আপনারা যেকোন এপ্লিকেশন অথবা গেম আপনারা খুব সহজেই আপনাদের sd মেমোরী কার্ডে ডাউনলোড করতে পারবেন। এবং আপনার ফোনের ইন্টারনাল মেমোরি যদি কম থাকে এতে আপনার কোন অসুবিধা হবে না ডাইরেক্ট অ্যাপ্লিকেশনটি আপনার sd কার্ডে সেভ হবে। 

এতে আপনার ফোনের ইন্টারনাল মেমোরি খালি থাকবে এবং আপনার ফোনের স্পিড বেশি পাবেন এবং আপনার ফোন কোন সময় হ্যাং করবে না। 

 
 

 বন্ধুরা এর জন্য আপনাদের সবার প্রথম  একটি এপ্লিকেশন ডাউনলোড করতে হবে অ্যাপ্লিকেশন ডাউনলোড করার জন্য। আপনাদের যেতে হবে প্লে স্টোরে প্লে স্টোরে গিয়ে app backup এই নামটি সার্চ করলেই আপনারা এই এপ্লিকেশনটি পেয়ে যাবেন সেখান থেকে আপনারা app টা ডাউনলোড করে নেবেন। অথবা নিচের দিকে একটি লিংক দেয়া আছে সেই লিঙ্কে ক্লিক করে আপনারা এই অ্যাপ্লিকেশনটি ডাইরেক্ট ডাউনলোড করে নিতে পারে। 

 


 

এরপর আপনারা এখান থেকে এপ্লিকেশনটা ওপেন করবেন ওপেন করার পর আপনাদের সামনে কিছু অপশন আসবে সেখান থেকে আপনারা সেটিং অপশনে ক্লিক করবেন সেটিং অপশনে ক্লিক করার পর। 

আপনাদের সামনে আরেকটি নতুন পেজ এসে যাবে সেখান থেকে আপনারা অটো ব্যাকআপ নামে একটি অপশন পাবেন সেটি ওপর  ক্লিক করতে হবে ক্লিক করার পর। আপনাদের সামনে একটি নেক্সট পেজ আসবে সেখানে আপনাকে 2 টি অপশন দেয়া হবে। আপনি অ্যাপ্লিকেশন বা গেমস কোন জায়গায় ডাউনলোড করতে চান ইন্টার মেমোরি না sd কার্ড। বন্ধুরা আপনারা যদি sd কার্ডে যে কোন এপ্লিকেশন বা গেম ডাউনলোড করতে চান আপনারা sd কার্ড সিলেক্ট করে সেভ করে দিন। 

 

এরপর যখনই আপনি কোন গেম অথবা অ্যাপ্লিকেশান গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করবেন সেটি সরাসরি আপনার ফোনের sd কার্ডে সেভ হবে। তো বন্ধুরা এই ভাবেই খুব সহজেই আপনারা  আপনার সমস্যা  সমাধান করতে পারবেন। এবং আপনার ফোনের ইন্টারনেট মেমরি অনেক বেঁচে যাবে। বন্ধুরা এই প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকলে অবশ্যই একটি লাইক করবেন  আরো নতুন নতুন টিপস পেতে পাশে থাকা বেল বাটন টি ক্লিক করে আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ!



 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ