Ads

Facebook ভাইরাল ফটো এডিটিং করুন মোবাইলে | Facebook viral photo editing 2020

Facebook ভাইরাল ফটো এডিটিং করুন মোবাইলে
Facebook ভাইরাল ফটো এডিটিং করুন মোবাইলে


বন্ধুরা এখনকার দিনে আমরা প্রত্যেকেই কম-বেশি সোশ্যাল মিডিয়ায় ইউজ করে থাকি। বন্ধুরা এখন সোশ্যাল মিডিয়ায় Facebook একটি ফটো খুবই ট্রেনিংয়ে চলছে আপনার নিশ্চয়ই দেখেছেন। বন্ধুরা এই ধরনের ফটো আপনার মোবাইল থেকে খুব সহজেই বানাবেন কিভাবে। বন্ধুরা আজকের এই প্রতিবেদনে আমি আপনাদের জানাবো আপনার মোবাইল থেকে ১ মিনিটের মধ্যে অসাধারণ ফটো এডিটিং কিভাবে করতে পারবেন। আপনাদের যদি ফটো এডিটিং এর কোনরকম নলেজ নাও থাকে তাও আপনারা এইটি অ্যাপ্লিকেশন ইউজ করে খুব সহজেই ফটো এডিট করতে পারবেন। 

 

এই ধরনের ফটো এডিটিং করার জন্য সবার প্রথম আমাদের একটি অ্যাপ্লিকেশনের প্রয়োজন।এবং অ্যাপ্লিকেশন ডাউনলোড করার জন্য আপনাদের যেতে হবে মোবাইলে প্লে স্টোর প্লে স্টোর ওপেন করার পর search bar আপনাদের টাইপ করতে হবে photo lab নামটি লিখে সার্চ করবেন করার পর আপনারা এপ্লিকেশনটি ডাউনলোড করে নেবেন। অথবা নিচের দিকে একটি লিংক দেয়া থাকবে সেখান থেকে আপনারা এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে পারেন এরপর আমরা জেনে নেব কিভাবে এই অ্যাপ্লিকেশনটি ইউজ করে আমরা ফটো এডিট করবো।

 

 বন্ধুরা সবার প্রথম আমাদের জেনে নেয়া দরকার এই অ্যাপ্লিকেশনটি একটি পেড অ্যাপ্লিকেশন বন্ধুরা এই অ্যাপ্লিকেশনটি আপনাদের জদি কিনতে চান আপনাকে মাসে ৫ ডলার পর্যন্ত খরচ করতে হবে। এবং আপনারা যখন প্রথমবার এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করবেন ৩ দিনের জন্য আপনি free trial পাবেন এই তিনদিন আপনি যত ইচ্ছা  ফটো এডিটিং করতে পারবেন মাত্র এক ক্লিকে মধ্যেই। ফটো এডিটিং করতে বন্ধুরা প্রথমে অ্যাপ্লিকেশনটি ওপেন করার পর কিছু পারমিশান আপনাদের থেকে চায়া হবে সেই পারমিশন গুলো এলাও করে দেবেন। এপড়ে দেখবেন আপনাদের সামনে একটি নতুন পেজ এসে যাবে সেখানে নানা ধরনের ফটো ইফেক্ট আপনারা দেখতে পাবেন। 

 

Facebook ভাইরাল ফটো এডিটিং করুন মোবাইলে


এখান থেকে  আপনার পছন্দমত যে ফটো ইফেক্ট আপনি করতে চান সেই ফটো ইফেক্ট এর উপর ক্লিক করবেন ক্লিক করার পরেই আপনার ফোনের গ্যালারি অটোমেটিক ওপেন হয়ে যাবে। সেখান থেকে আপনার যে ফটোটি আপনি এডিট করতে চান সেটি সিলেক্ট করুন সিলেট করার পর  ফটোটি ওপেন হয়ে যাবে এরপর আপনি যদি চান ফটোটি crop করে আপনার প্রয়োজন মত সাইজ সেট করে নিতে পারেন। তারপর পাশে একটি অ্যারো চিহ্ন পাবেন এর উপর ক্লিক করুন এরপর কয়েক সেকেন্ড প্রসেসিং হওয়ার পর আপনার এই ফটোটি অটোমেটিক এডিট হয়ে যাবে।

 
 

 এছাড়া আপনারা উপর একটি অপশন পাবেন ট্রেন্ডিং নামে সেখানে এখন ট্রেনিংয়ে থাকা যেসব ফটো  চলছে সেই সব ফটো আপনারা সেখানে পাবেন সেখান থেকে ট্রেনিং অপশনে গিয়ে ও আপনারা নতুনত্ব ফটো এডিট করতে পারবেন। এবং এখান থেকে আপনারা ডাইরেক সোশ্যাল মিডিয়া Facebook, WhatsApp শেয়ারের আইকন পাবেন সেখান থেকে আপনার ডাইরেক্ট ফেসবুক, হোয়াটসঅ্যাপ বা যেকোনো সোশ্যাল মিডিয়া ডাইরেক্ট শেয়ার করতে পারেন। এছাড়া পাশে একটি থ্রিডট আইকন দেখতে পাবেন সেখানে ক্লিক করে আপনি ফটোটি আপনার ফোন মেমোরিতে সেভ করে রাখতে পারেন। 

 

বন্ধুরা এটি একটি অসাধারণ এপ্লিকেশন এবং এটি ইউজ করা খুবই সহজে যে কেউ এক ক্লিকের মধ্যেই এই অ্যাপ্লিকেশন থেকে অসাধারণ ফটো তৈরি করতে পারবে বন্ধুরা আশা করি আপনাদের এই অ্যাপ্লিকেশনটি ভালো লাগবে। বন্ধুরা এই প্রতিবেদনটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন।এবং এই ধরনের আরো নতুন নতুন টিপস পেতে পাশে থাকা বেল বাটন টি ক্লিক করে আমাদের সঙ্গে থাকুন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ!



একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ