Ads

ছেলেদের ত্বক পরিষ্কার করার সহজ উপায় / Glowing fair tight skin

ছেলেদের ত্বক পরিষ্কার করার সহজ উপায়

ছেলেদের ত্বক পরিষ্কার করার সহজ উপায়


বন্ধুরা star Bangla ওয়েবসাইটে আপনাদের স্বাগত আমরা কথা বলবো মুখে হওয়ার দাগ গর্ত কালচার skin ডার্ক, circles skin এর ব্যাপারে। আর জানবো ত্বকের সাথে জড়িত সব ধরনের প্রবলেম সেটা রোদে কাজ করে skin কালচে হোক বা ব্রণের দাগ হোক বা সব ধরনের সমস্যা কে কেবলমাত্র একটি জিনিসের ব্যবহার করে কিভাবে পুরোপুরি ভাবে শেষ করা যায়। কিছু লোকের ত্বক ছোট থেকেই কালো হয় কিন্তু কিছু লোকের বেড়ে যায় বয়সের সাথে সাথে কালো ভাব, দাগ, গর্ত আর ভাঁজ যেটাই হোক যদি আপনি আপনার ত্বক থেকে সব ধরনের সমস্যা কে দূর করে নিজের skin কে উজ্জ্বল event on আর cloning বানাতে চান তবে আজকের এই প্রতিবেদনটি আপনার জন্য।


আজকে আমরা আপনাকে বলবো একটি এমন ফেসপ্যাক যেটা ব্যবহার করে আপনি আপনার ত্বকে ফর্সা ও চমকদার বানাতে পারবেন তবে আসুন জেনেনিন কিভাবে বানাবেন ফেসপ্যাক। সবার প্রথমে আমাদের লাগবে বেসন  এখানে আপনি নিবেন এক চামচ শুধুমাত্র একবার ব্যবহার করার জন্য এরপর আমাদের লাগবে হলুদ গুঁড়ো এর মাত্রা আপনি এখানে অর্ধেক চামচ নিয়ে নেবেন। আশা করি সবাই জানেন যেকোনো রান্না ব্যবহার করা হয় তাইতো হলুদের ভেতরে অ্যান্টিসেপটিক আর অনেক রকম এমন properties আছে যার ব্যবহার যদি আমরা আমাদের স্কিনে করি তবে আমাদের স্কিনের ভেতর glow আসে ব্রণের দাগ থাকলে চলে যায় এজন্য সবথেকে বেশি এর ব্যবহার beauty প্রোডাক্ট টা করা হয়। এরপর আমাদের তৃতীয় incident যেটা লাগবে ওটি হলো টোমেটো রস আপনি অর্ধেক টমেটো নিয়ে টিপে রস বের করবেন এক চামচ মত। এটা আমাদের skin কে cloning করার জন্য অনেক কাজ করে যদি আপনি শুধুমাত্র টমেটো আপনার মুখে কিছুদিন অব্দি লাগান তবে আপনার ত্বকের glow এসে যাবে। এবার আমাদের চতুর্থ incident যেটা লাগবে ওটি হলো rose water (গোলাপ জল) আপনি নেবেন এক চামচ বা একটু বেশি ও নিতে পারেন।


আরো পড়ুন : বিয়ার পান করার ১০টি উপকারিতা


এখানে প্রত্যেকটা জিনিস কিন্ত আমাদের skin কে glow বানায় আর আমরা সব কে এক জায়গায় করেছি এরপর এইসব উপাদান গুলোকে একসাথে মিশিয়ে একটি পেস্ট বানিয়ে ফেলুন। দেখুন এর মধ্যে চারটি একদম প্রাকৃতিক জিনিস কোনো কেমিক্যাল নেই তাই আপনার স্কিনে কোনো ক্ষতি করবে না আর এটি ছেলে মেয়ে দুজনেই ব্যবহার করতে পারবেন আসুন এবার জেনে নি আপনি এর ব্যবহার কিভাবে করাবেন । এর ব্যবহার আমাদের সপ্তাহে তিন থেকে চার বার করতে হবে লাগানোর নিয়মটা একটু আলাদা। পেস্ট টি আঙুলের সাহায্যে নিয়ে skin এ লাগান যেমন ভাবে মুখে কোনো ক্রিম লাগান। তারপর এটিকে শুকোনোর জন্য ছেড়ে দিন দশ থেকে পনেরো মিনিট।

দশ থেকে পনেরো মিনিট পর যখন এটি শুকিয়ে যাবে তখন আপনি এটিকে ধুবেন না হ্যাঁ যখন এটি শুকিয়ে যাবে তখন এটাকে হালকা হাতে ঘসে ঘসে তুলবেন যেমন ভাবে কোনো face pack তোলেন এর থেকে দুটি বেনিফিট হবে প্রথম যে আপনার যদি বা blockage থাকে তবে ঘষার ফলে উঠে চলে যাবে আর দ্বিতীয় যদি মুখের ছোট ছোট দানা থাকে বা বোনের দাগ থাকে তবে ওটিকে ক্লিন করবে আর আপনি পাবেন দাগ মুক্ত চকচকে skin তারপর আপনি  জল দিয়ে ধুয়ে নিতে পারেন। এর ব্যবহার আপনি সপ্তাহে তিন থেকে চার বার করবেন তাই এই ঘরোয়া টিপস টিকে অবশ্যই ব্যবহার করে দেখুন আর কেমন রেজাল্ট আসে ওটা আমাদের কমেন্ট এ অবশ্যই জানাবেন যদি আপনাদের। প্রতিবেদনটি ভালো লেগে থাকলে অবশ্যই বন্ধুদের শেয়ার করুন এবং এই ধরনের নতুন নতুন টিপস পেতে পাশে থাকা বেল বাটন টি ক্লিক করে আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ!


একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

  1. […] এবং চুলকে মোটা করে।     আরো পড়ুন : ছেলেদের ত্বক পরিষ্কার করার সহজ উপায়      তারপর এটিকে 2 থেকে 3 মিনিট ভাল করে […]

    উত্তরমুছুন