Ads

How to change mobile number in ATM machine bangla

ATM মেশিনে মোবাইল নাম্বার চেঞ্জ করবেন কিভাবে

ATM মেশিনে মোবাইল নাম্বার চেঞ্জ করবেন কিভাবে


নমস্কার star bangla ওয়েবসাইটে স্বাগতম,,
বন্ধুরা আমাদের ব্যাংকে থাকা মোবাইল নাম্বার আমরা এটিএম থেকে কিভাবে চেঞ্জ করব আমাদের প্রত্যেকেরই ব্যাংকে একটি মোবাইল নাম্বার দেয়া থাকে । এবং যাবতীয় মেসেজ ইনফর্মেশন  এই মোবাইল নাম্বারের মেসেজে আসে। বন্ধুরা আমরা যদি মোবাইল নাম্বারটি কোন কারণবশত চেঞ্জ করতে চাই তার জন্য ব্যাংকে যেতে হয় । ব্যাংকে গিয়ে দীর্ঘক্ষন লাইন দেয়ার পরে আমাদের ফরম ফিলাপ করে একটি লম্বা প্রসেসের মধ্য দিয়ে কাজটি করতে হয়। বন্ধুরা আজকে আমরা জানাবো খুব সহজেই ATM থেকে কিভাবে মোবাইল নাম্বার চেঞ্জ করা যায়।


তো বন্ধুরা ATM থেকে মোবাইল নাম্বার চেঞ্জ করার জন্য আপনাদের দুটো জিনিস সঙ্গে রাখতে হবে। যেমন আপনাদের পুরনো যে মোবাইল নাম্বারটি ব্যাংকে দেয়া ছিল সেই নাম্বারটি এবং ATM কার্ড। বন্ধুরা আপনাদের সামনাসামনি কোন ATM বুথে যান সেখানে গিয়ে ATM মেশিনে আপনার ATM কার্ড  করার পর আপনাদের সামনে স্ক্রিনে যে অপশনটি আসবে এখানে আপনাদের ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করতে বলা হবে । এখান থেকে আপনারা ইংলিশ ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করুন। করার পর আপনাদের সামনে  নতুন পেজ এসে যাবে সেখানে অনেকগুলো অপশন আপনারা পাবেন এখান থেকে আপনাদের রেজিস্ট্রেশন টাইপ করতে হবে। এরপর বন্ধুরা আপনাদের সামনে একটি নেক্সট পেজ ওপেন হবে যেখানে আপনাদের সিক্রেট পাসওয়ার্ডটা চাওয়া হবে ।


বন্ধুরা এখানে আপনাদের ATM কার্ডের পিন নাম্বার খানের টাইপ করুন টাইপ করার পর আপনাদের সামনে একটি  নতুন পেজ ওপেন হবে। বন্ধুরা এরপর আপনাদের সামনে যে নতুন পেজটি আসবে সেখানে আপনার অনেকগুলো অপশন পাবেন। এখান থেকে দেখুন আপনাদের সামনে যেখানে লেখা আছে রেজিস্টার মোবাইল নাম্বার। এই অপশনটি উপর আপনি ক্লিক করুন ক্লিক করার পর আপনাদের সামনে একটি নতুন পেজ খুলে যাবে। যেখানে আপনারা দুটি অপশন পাবেন একটি হচ্ছে রেজিস্ট্রেশন এবং আরকটি হচ্ছে মোবাইল নাম্বার চেঞ্জ। যেহেতু আপনার মোবাইল নাম্বার চেঞ্জ করবেন মোবাইল নাম্বার চেঞ্জ অপশন টি ক্লিক করুন। তো বন্ধুরা এরপর আপনাদের সামনে একটি নতুন পেজ ওপেন হবে যেখানে লেখা থাকবে এন্টার ইওর মোবাইল নাম্বার। এখানে আপনার পুরনো যে মোবাইল নাম্বারটি ছিল সেটা এখানে টাইপ করুন টাইপ করার পর কানেক্ট এ ক্লিক করুন ।


 

ক্লিক করার পর আবার আপনাদের সামনে একটি অপশন আসবে  রিএন্টার ইওর মোবাইল নাম্বার এখানে আপনার পুরনো মোবাইল নাম্বারটি আবার টাইপ করুন। করার পর কানেক্ট এ ক্লিক করুন। করার পর আপনাদের সামনে একটি নতুন পেজ আসবে যেখানে লেখা থাকবে এন্টার নিউ মোবাইল নাম্বার নতুন যে মোবাইল নাম্বারটি দিতে চান সেই মোবাইল নাম্বারটি এখানে টাইপ করুন। টাইপ করার পর আপনাদের সামনে আবার একটি অপশন আসবে রিএন্টার নিউ মোবাইল নাম্বার নতুন মোবাইল নাম্বারটা আরেকবার এখানে টাইপ করুন এরপর আপনাদের নিচে যে অপশনটা আছে কারেক্ট এর উপর ক্লিক করুন। ক্লিক করার পর আপনার একটি নতুন পেজে চলে আসবে।



আরো পড়ুন : গুগল পে অ্যাকাউন্ট কীভাবে তৈরি করবেন?



বন্ধুরা এরপর আপনারা ATM screen একটি মেসেজ দেখতে পাবেন যেখানে লেখা থাকবে কয়েক সেকেন্ডের মধ্যে আপনার মোবাইল নাম্বারে একটি রেফারেল কোড এবং একটি ওটিপি যাবে । বন্ধুরা আপনাদের মোবাইলে আশা রেফারেল কোড এবং ওটিপি নাম্বার টি আপনাদের 567676 নাম্বারে সেন্ড করতে হবে। তো বন্ধুরা সেন্ড করার কিছুক্ষণের মধ্যে আপনাদের মোবাইল নাম্বার অটোমেটিক চেঞ্জ হয়ে যাবে তো বন্ধুরা মনে রাখবেন এটি শুধু মাত্র 4 ঘণ্টার মধ্যে এসএমএস পাঠাতে হবে । বন্ধুর এইভাবে খুব সহজেই আপনার আপনাদের ATM থেকে মোবাইল নাম্বার চেঞ্জ করে নিতে পারবেন আপনাদের ব্যাংকে গিয়ে দীর্ঘক্ষন লাইন দেয়ার কোন প্রয়োজন নেই । বন্ধুরা আপনাদের যদি বুঝতে কোন অসুবিধা হয় নিচের ভিডিওটি আপনারা সম্পূর্ণ দেখুন।  বন্ধুরা ভিডিওটি দেখার পর আপনাদের আরো বুঝতে সুবিধা হবে তো বন্ধুরা এই ধরনের আরো নতুন নতুন টিপস পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন ধন্যবাদ!



একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ