Ads

ATM থেকে কিভাবে টাকা তুলবেন? - HOW TO USE ATM

ATM থেকে কিভাবে টাকা তুলবেন?

ATM থেকে কিভাবে টাকা তুলবেন? | HOW TO USE ATM 


নমস্কার স্টার বাংলা ওয়েবসাইটে স্বাগতম,,
বন্ধুরা আজকে আমরা জানবো ATM কার্ড কিভাবে ব্যবহার করতে হয়। বা ATM কার্ড থেকে কিভাবে টাকা তুলতে হয়। বন্ধুরা আমাদের মধ্যে এরকম অনেকেই আছে যারা ATM কার্ড হাতে পেয়েছে যারা এটিএম কার্ড থাকা সত্ত্বেও টাকা তুলতে পারে না । সে ক্ষেত্রে তারা যেকোনো অচেনা ব্যক্তি কে দিয়ে ATM বুথে গিয়ে বলে আমাকে দেখিয়ে দিতে । সে ক্ষেত্রে আপনাদের password অপরিচিত লোকের সঙ্গে শেয়ার করতে হয় । সে ক্ষেত্রে কিন্তু যেকোনো সময় আপনাদের সঙ্গে  Ford হতে পারে। বন্ধুরা আপনারা যদি ATM থেকে টাকা তুলতে না পারেন ATM কার্ড ইউজ করতে না পারেন সম্পূর্ণ প্রতিবেদনটি
আপনার জন্যই । বন্ধুরা খুব সহজেই জেনে নেয়া যাক কিভাবে ATM কার্ড ব্যবহার করতে হয়।



  1. বন্ধুরা আজকে আমরা S B I এর ATM কার্ড ব্যবহার করব কারণ বেশি সংখ্যক লোকের S B I একাউন্ট থাকে এছাড়া আপনাদের যদি অন্য কোন ব্যাংকের একাউন্ট থাকে প্রায় একই ধরনের প্রসেস। এই প্রতিবেদনটি পড়লে আপনি খুব সহজেই জেনে যাবেন ATM কিভাবে ব্যবহার করতে হয় । বন্ধুরা প্রথমে আমাদের যেতে হবে এসবিআই এটিএম বুথে এরপর মেশিনে সামনে ডান দিকে দেখবেন কাড ইনসার্ট করা জায়গা আছে এখানে আপনার এটিএম কার্ড ইনসার্ট করে বের করে নিন এরপরে আপনার স্ক্রিনে দেখবেন ল্যাঙ্গুয়েজ সিলেক্ট অপশন আসবে এখানে আপনি ইংলিশ ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করুন ।  এরপর আপনাদের সামনে সেকেন্ড পেজ আসবে যেখানে আপনারা কিছু অপশন পাবেন এখান থেকে আপনারা ব্যাংকিং অপশনটি সিলেক্ট করুন। সিলেট করার পর আপনাদের সামনে নেক্সট পেজ আসবে এখানে আপনাদের বলা হচ্ছে  10 থেকে 99 এর মধ্যে যেকোনো একটি নাম্বার আপনি এখানে টাইপ করুন।  নাম্বারটি টাইপ করার পর আপনাদের ইয়েস অপশনে ক্লিক করতে হবে ক্লিক করার পর আপনাদের সামনে একটি নেক্সট পেজ আসবে। যেখানে আপনাদের এটিএম কার্ডের পাসওয়ার্ড চাইবে সেই সিক্রেট পাসওয়ার্ডটি আপনাকে এখানে টাইপ করতে হবে টাইপ করার পর আপনার ক্লিক করবেন ক্লিক করার পর আপনাদের সামনে একটি নেক্সট পেজ আসবে।


তো বন্ধুরা এখানে আপনারা অনেকগুলো অপশন পাবেন যেমন ক্যাশ উইথ ট্রল ,ব্যালান্স ইনকোয়ারি, মিনি স্টেটমেন্ট ,অপশন পাবেন বন্ধুরা আপনারা চাইলে ব্যালান্স ইনকোয়ারি তে ক্লিক করে আপনার অ্যাকাউন্টে কত ব্যালেন্স আছে সেটা আপনারা জেনে নিতে পারবেন। এছাড়া আপনারা যদি মিনি স্টেটমেন্ট তুলতে চান আপনারা মিনি স্টেটমেন্ট তুলতে পারেন। বন্ধুরা যেহেতু আমরা টাকা তুলব তার জন্য আমাদের " ক্যাশ উইথ ট্রল " ক্লিক করতে হবে। ক্লিক করার পর আমাদের সামনে একটি নেক্সট পেজ ওপেন হবে যেখানে আমাদের অ্যামাউন্ট সিলেক্ট করতে হবে আমরা কত টাকা তুলবো। আপনাকে minem 500 টাকা তুলতে হবে 500 টাকার নিচে আপনি তুলতে পারবেন না আপনি কত টাকা তুলতে চান সেটি এখানে টাইপ করুন । এরপর ইয়েস অপশনটি ক্লিক করুন ক্লিক করার পর কিছুক্ষণ প্রসেসিং হবে। আপনাকে ওয়েট করতে বলবে ।


আরো পড়ুন : শিশুদের মোবাইলের আসক্তি কমানোর উপায়


 

কয়েক সেকেন্ডের মধ্যেই আপনাদের টাকা বেরিয়ে আসবে। টাকা কালেক্ট করার পর আপনাদের কিবোর্ডে যে একটি লাল রঙের ক্যানসেল বটনটি আপনাদের প্রসেস করুন। বন্ধুরা এই ভাবেই খুব সহজেই আপনার আপনাদের ATM কার্ড থেকে টাকা তুলতে পারবেন ।এবং আপনাদের এটিএম কার্ড থেকে টাকা তোলার জন্য অপরিচিত কোনো ব্যক্তি কে আপনার পাসওয়ার্ড বলবেন না আপনার এটিএম কার্ড দেবেন না এতে আপনার সঙ্গে বড় ধরনের Ford হতে  পারে তো বন্ধুরা আশা করি আপনারা বুঝতে পেরেছেন আপনাদের যদি কোন রকম অসুবিধা হয় আপনাদের নিচে থাকা যে ভিডিওটি সম্পূর্ণ দেখুন এতে আপনার আরো ভালোভাবে বুঝতে পারবেন এটিএম থেকে টাকা তোলার প্রচেষ্টা আরো নতুন নতুন টিপস পেতে চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ